নারীশক্তির বিকাশে জোর, Tata Motors এর প্রথম সম্পূর্ণ মহিলা পরিচালিত শোরুমের উদ্বোধন হল এই শহরে

Updated on:

Tata motors inaugurates first all women showroom

দেশে নারীশক্তির বিকাশে নতুন পদক্ষেপ নিল টাটা মোটরস (Tata Motors)। গতকাল সংস্থাটি দক্ষিণ ভারতে তাদের প্রথম সম্পূর্ণ মহিলা পরিচালিত যাত্রী গাড়ি শোরুমের উদ্বোধন করেছে। ভেঙ্কটরমণ মোটরস (Venkataramana Motors)-এর সাথে যৌথভাবে নতুন শোরুমটি খুলেছে টাটা। সাম্প্রতিক কালে টাটার মহিলা গ্রাহকের সংখ্যা ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গড় বয়স ৩৭ থেকে কমে হয়েছে ৩৪ বছর। এখন দক্ষিণ ভারতে নিজেদের ডিলারশিপ নেটওয়ার্কের সম্প্রসারণে মনোনিবেশ করেছে টাটা মোটরস। বর্তমানে ভারতের দক্ষিণের রাজ্যগুলিতে টাটার ৩১৯টি আউটলেট এবং ১৬৩টি সার্ভিস সেন্টার রয়েছে।

অন্ধ্রপ্রদেশ হায়দ্রাবাদে টাটার নতুন শোরুমটি ৫০০০ বর্গফুট অঞ্চল জুড়ে গড়ে তোলা হয়েছে। জুবলি হিলসের অরুণা আরকেড রোডে অবস্থিত এটি। ২০ জন মহিলা কর্মীকে নিয়োগ করা হয়েছে সেখানে। যারা শোরুম পরিচালনা থেকে রক্ষণাবেক্ষণ, গ্রাহক পরিষেবা সহ সকল প্রকার দায়িত্ব পালন করবেন।

এই প্রসঙ্গে টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস লিমিটেডের সহ-সভাপতি (সেলস, মার্কেটিং অ্যান্ড কাস্টমার কেয়ার) রাজন অম্বা বলেন, “ভেঙ্কটরমণ মোটরসের সাথে হাত মেলাতে পেরে আমরা ভীষণ আনন্দিত। তাদের সহযোগিতায় আমরা দক্ষিণ ভারতে প্রথম সম্পূর্ণ মহিলা পরিচালিত যাত্রী গাড়ির শোরুম খুলতে পেরেছি। টাটা মোটরসের সাফল্যের জন্য বিভিন্ন বৈচিত্র্যপূর্ণ কৌশল আমাদের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে অন্তর্ভুক্তি হয়েছে।”

অন্য দিকে, ভেঙ্কটরমণ মোটরসের ডিরেক্টর সাহরুদায়ানি ভেঙ্কয়ালপতি বলেন, “টাটা মোটরসের একচেটিয়ে ১৮টি টাচপয়েন্ট বিক্রির নেটওয়ার্ক সহ ভিআর গোষ্ঠী তেলেঙ্গানার বিভিন্ন জেলা জুড়ে বিস্তৃত। আমরা টাটার প্রতিনিধিত্ব করতে পেরে খুবই গর্বিত।” এছাড়াও, সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজেন্দ্র প্রসাদ ভেঙ্কয়ালপতি মন্তব্য করেন, “হায়দ্রাবাদের জুবলি হিলসে সমস্ত মহিলা নেতৃত্বাধীন শোরুম খোলার মাধ্যমে আমরা টাটা মোটরসের সাথে আমাদের দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব চালিয়ে যেতে পেরে আনন্দিত। সকল স্তরের নারীদের এগিয়ে যেতে এবং তাদের স্বাধীন হওয়ার স্বপ্ন পূরণ করতে সহায়তা করবে এই উদ্যোগ।”

সঙ্গে থাকুন ➥