Tata Winger: প্রতিবেশী দেশে নতুন গাড়ি লঞ্চ করল টাটা, বহুমুখী ব্যবহারের সুবিধা, মাইলেজও ভাল

Published on:

ভারতের শীর্ষস্থানীয় বাণিজ্যিক গাড়ি নির্মাতা Tata Motors গতকাল নেপালে Winger মিনিভ্যান লঞ্চ করেছে। ভারতের লেটেস্ট BS-6 নির্গমন বিধি মেনে অপেক্ষাকৃত কম দূষণ সৃষ্টিকারী ইঞ্জিন দেওয়া হয়েছে এতে। হিমালয়ের কোলে অবস্থিত ছোট্ট দেশটিতে গাড়িটি নিয়ে আসতে টাটাকে সহযোগিতা করছে নেপালে তাদের প্রধান ডিস্ট্রিবিউটর Sipradi Trading Pvt Ltd। তারাই গোটা নেপাল জুড়ে গাড়িটির বিক্রি এবং বিক্রয় পরিবর্তী পরিষেবা দেবে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

Tata Winger টেকসই প্রিমিয়াম ফ্রেমে তৈরি‌। মালপত্র বহন (কার্গো), পড়ুয়াদের স্কুল-কলেজে পৌঁছে দিয়ে আসা, অফিসের কর্মচারীদের যাতায়াত, এবং নানা কাজে ভাড়ায় খাটানো, এবং ব্যক্তিগত ব্যবহার – এক কথায় বহুমুখী উদ্দেশ্যে ব্যবহার করা যাবে মিনিভ্যানটি। টাটা উইঙ্গার লঞ্চ করার প্রসঙ্গে সংস্থার আন্তর্জাতিক ব্যবসা ও পরিকল্পনা বিষয়ক যুগ্ম অধিকর্তা অনুরাগ মেরহোত্রা বলেন, “যে সমস্ত গ্রাহক ব্যবসা লাভের সন্ধান করছেন, তাদের জন্য আইডিয়াল গাড়ি হল টাটা উইঙ্গার।”

এছাড়াও এই নতুন গাড়িটির বিক্রি ও সার্ভিস সংক্রান্ত কাজে সহযোগিতা ও কয়েক দশক ধরে টাটার পাশে থাকার জন্য নেপালের ডিস্ট্রিবিউটরকে ধন্যবাদ জানান তিনি। টাটা উইঙ্গার শক্তিশালী ২.২ লিটারের DiCOR ইঞ্জিনে দৌড়বে৷ এতে ইকো সুইচ ও গিয়ার শিফট অ্যাডভাইজার প্রযুক্তি থাকায় জ্বালানি সাশ্রয় অনেকটাই বাড়বে।

শিপ্রাডি ট্রেডিং প্রাইভেট লিমিটেডের কার্যনির্বাহী সভাপতি সিদ্ধার্থ রানা দাবি করেন যে নেপালের সম্ভাবনাময় ব্যবসা ক্ষেত্রে টাটা উইঙ্গার হল একদম যথাযোগ্য একটি মাল্টি ইউলিটি ভেইকেল। এছাড়াও তারা নিশ্চিত যে নেপালবাসীগণ এই গাড়িটির যথেষ্ট কদর করবে।  টাটা উইঙ্গারের গ্রেডেবিলিটি অর্থাৎ উঁচুতে চড়ার ক্ষমতা ২৫.৮% থাকায় সহজেই খাড়া রাস্তা কিংবা উড়ালপুলগুলিতে উঠতে পারবে।

গাড়িটি তার সামনের দিকে থাকা অ্যান্টিরোল বার-সহ সাসপেনশন ও পিছনে থাকা হাইড্রোলিক শক অ্যাবজর্ভারের জন্য যথেষ্ট আরামদায়ক যাত্রা উপহার দিতে পারবে।  এর পাশাপাশি মনোকক বডি ডিজাইন থাকায় গাড়ি চালানোর সময় ইঞ্জিন থেকে অনেক কম শব্দ, কম্পন কিংবা ঘর্ষণ অনুভূত হবে। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে উইঙ্গারে দেওয়া হয়েছে এবিএস-সহ এফিশিয়েন্ট ব্রেকিং সিস্টেম। মিনিভ্যানটি সর্বোচ্চ ১৬৮০ কেজি ওজন নিতে পারবে৷

সঙ্গে থাকুন ➥