HomeAutomobileSUV মার্কেটে ফের ভারত সেরা Tata Nexon, লিস্টে ভারতীয় সংস্থার আধিপত্য সবচেয়ে বেশি

SUV মার্কেটে ফের ভারত সেরা Tata Nexon, লিস্টে ভারতীয় সংস্থার আধিপত্য সবচেয়ে বেশি

বড় কেবিন, স্টাইলিশ লুক ও আরামদায়ক সফরের জন্য হালে ভারতে এসইউভি গাড়ির কদর বাড়ছে। আবার সুরক্ষার দিক থেকেও অন্যান্য সেগমেন্টের গাড়িকে পেছনে ফেলেছে এটি। জনপ্রিয়তা বাড়তে থাকায়, বিক্রিতেও তার প্রত্যক্ষ প্রভাব পড়ছে। মে মাসে দেশে এসইউভি গাড়ি বিক্রির পরিসংখ্যান প্রকাশ হতেই তা স্পষ্ট। প্রথম দশে থাকা গাড়িগুলির মধ্যে ভারতীয় সংস্থার আধিপত্য সবচেয়ে বেশি।

প্রতিবারের মত গত মাসেও Tata Nexon ভারতের সর্বাধিক বিক্রিত এসইউভির তকমা নিজের দখলে রেখেছে। ১৪,৬১৪ ইউনিট বিক্রি হয়েছে গাড়িটির। গত বছর মে মাসে মাত্র ৬,৪৩৯টি নেক্সন বেচেছিল টাটা। ফলে গত বারের তুলনায় এবার ১২৭% বিক্রি বৃদ্ধি পেয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে Hyundai Creta। গত মাসে গাড়িটির বেচাকেনার পরিমাণ ১০,৯৭৩।

১০,৩১২টি ইউনিট বিক্রির মধ্য দিয়ে তালিকার তৃতীয় স্থানে দখলদার Maruti Vitara Brezza। চার নম্বরে জায়গা করে নিয়েছে দেশের অন্যতম সুরক্ষিত গাড়ি Tata Punch। গাড়িটি গত মাসে মোট ১০,২৪১ জন নতুন ক্রেতার খোঁজ পেয়েছে। পঞ্চম স্থানের অংশীদার Mahindra Bolero। মে মাসে মোট ৮,৭৬৭টি বোলেরো বিক্রি করেছে মাহিন্দ্রা। তালিকার ছ’নম্বরে জায়গা পেয়েছে Hyundai Venue। গত মাসে গাড়িটি মোট ৮,৩০০ জন গ্রাহকের গ্যারেজে ঠাঁই পেয়েছে। আগামীকাল এর ফেসলিফ্ট ভার্সন লঞ্চ হতে চলেছে।

Kia Sonet তালিকার সাত নম্বর স্থান দখল করেছে। গত মাসে এদেশে ৭,৮৯৯‌ ইউনিট সনেট বেচেছে কিয়া। আট নম্বরে আছে কিয়ার অপর একটি মডেল Seltos। মে মাসে এর বেচাকেনার সংখ্যা ৫,৯৫৩। নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে Mahindra XUV700 ও XUV300। এদের বিক্রির পরিমাণ যথাক্রমে ৫,০৬৯ ও ৫,০২২।

RELATED ARTICLES

আরও পড়ুন