HomeTech News১৮ বছর পর বদলানো হল Tata Sky-এর নাম, এখন চিনবেন Tata Play...

১৮ বছর পর বদলানো হল Tata Sky-এর নাম, এখন চিনবেন Tata Play নামে

Tata Sky এখন থেকে Tata Play, ১৮ বছর পর বদল হল সংস্থার ব্র্যান্ডনেম

ভারতে ডাইরেক্ট-টু-হোম বা DTH পরিষেবা প্রদানকারী জনপ্রিয় সংস্থাগুলির মধ্যে Tata Sky অন্যতম। বর্তমানে কোম্পানিটির ১৯ মিলিয়নেরও বেশি অ্যাক্টিভ সাবস্ক্রাইবার রয়েছে, এবং নিজেদের ব্যবসায়িক পরিধিকে আরও বিস্তৃত করার জন্য সংস্থাটি এখন তাদের সার্ভিসের মধ্যে DTH পরিষেবা ছাড়াও ফাইবার-টু-হোম ব্রডব্যান্ড এবং Binge-কে অন্তর্ভুক্ত করেছে, যা ১৪ টি OTT সার্ভিস অফার করে। তবে Tata Group এবং Walt Disney Company-র যৌথ উদ্যোগে নির্মিত Tata Sky নামটি হয়তো আর শোনা যাবে না।

আসলে রিব্র্যান্ডিং ইনিশিয়েটিভের দরুন ১৮ বছর ব্যাপী রাজত্ব করার পর এখন Tata Group এবং Walt Disney Company তাদের যৌথ উদ্যোগে নির্মিত কোম্পানির ব্র্যান্ডনেম থেকে ‘Sky’-কে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জানা গেছে Tata Sky-এর নতুন নাম হবে Tata Play।

নিজেদের কোম্পানির সম্পর্কে Tata Play-র এমডি এবং সিইও হারিত নাগপাল (Harit Nagpal) ইকোনমিক টাইমস (ET)-কে বলেছেন যে, “যদিও আমরা মূলত একটি DTH সংস্থা হিসেবে কাজ শুরু করেছিলাম, কিন্তু আমরা এখন সম্পূর্ণরূপে একটি কনটেন্ট ডিস্ট্রিবিউশন কোম্পানিতে পরিণত হয়েছি। গ্রাহকদের OTT প্ল্যাটফর্মের প্রতি ব্যাপক চাহিদার কথা মাথায় রেখে আমরা Binge লঞ্চ করেছি। এসবের পাশাপাশি আমরা ফাইবার-টু-হোম ব্রডব্যান্ড সার্ভিসও অফার করে থাকি। আমাদের ব্যবসায়িক পরিধিকে বাড়ানোর পাশাপাশি গ্রাহকদের চাহিদা পূরণের জন্য আমরা নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাব।”

উল্লেখ্য যে, Tata Sons এবং Rupert Murdoch-এর মালিকানাধীন 21st Century Fox-এর মধ্যে ৮০:২০ জয়েন্ট ভেঞ্চার হিসেবে লঞ্চ হওয়ার পরে Tata Sky ২০০৪ সাল থেকে সার্ভিস দেওয়া শুরু করে। পরবর্তীকালে Fox এবং Tata Group, TS Investments গঠন করে, যা Tata Sky-এর ২০% শেয়ার অধিগ্রহণ করে নেয়। এটি Fox-কে ৯.৮%-এর একটি অতিরিক্ত পরোক্ষ অংশীদারিত্ব (additional indirect stake) প্রদান করে। পরে Murdoch, Fox-এর এন্টারটেইনমেন্ট বিজনেস Walt Disney Company-র কাছে বিক্রি করে দিলে Tata Sky-এর অংশীদারিত্বও ‘Mickey Mouse’ কোম্পানির কাছে হস্তান্তরিত হয়ে যায়।

RELATED ARTICLES

Most Popular