HomeAutomobileTata Tiago: বাজারে আসার ছয় বছরের মধ্যে ভারতে নতুন মাইলফলক তৈরি করল...

Tata Tiago: বাজারে আসার ছয় বছরের মধ্যে ভারতে নতুন মাইলফলক তৈরি করল টাটা টিয়াগো

টাটা বোল্টের যোগ্য উত্তরসূরি হিসেবে টাটা টিয়াগো (Tata Tiago) ২০১৬ সালে ভারতে পথ চলা শুরু করেছিল। লঞ্চ হওয়ার ছ’বছরের মধ্যে নতুন মাইলস্টোন স্পর্শ করল পাঁচ আসন বিশিষ্ট হ্যাচব্যাক গাড়িটি‌। ভারতে ৪ লাখ টিয়াগো উৎপাদনের ঘোষণা করেছে টাটা মোটরস (Tata Motors)। এদিন গুজরাতের সানন্দের কারখানা থেকে ৪ লক্ষতম মডেলটি বেরিয়েছে। বর্তমানে এটি টাটার অন্যতম বেস্ট-সেলিং মডেলও বটে‌।

টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস লিমিটেডের সহ-সভাপতি রঞ্জন অম্বা (সেলস অ্যান্ড মার্কেটিং) বলেন, “টাটা টিয়াগো খুব অল্প সময়ের ব্যবধানে এই সাফল্য অর্জন করেছে। এটি সংস্থার টার্নঅ্যারাউন্ড ২.০ কৌশলের একটি গুরুত্বপূর্ণ পণ্য। গাড়িটি লঞ্চের পর থেকে ভারতের বাজারে তার অংশিদারিত্ব বৃদ্ধি করতে সফল হয়েছে। এর স্টাইলিং, অত্যাধুনিক ফিচার এবং সুরক্ষার কারণে তরুণ প্রজন্মের কাছে গাড়িটি ভীষণ জনপ্রিয়। সে কারণে টিয়াগো’র ৬০% গ্রাহকই তাদের জীবনে প্রথম গাড়ি হিসেবে এটি বেছে নিয়েছেন।”

টিয়াগো গাড়িটি বর্তমানে দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – standard Tiago ও Tiago NRG। তাছাড়া এটি ১৪টি ট্রিমে উপলব্ধ। আবার পেট্রোল এবং সিএনজি উভয় ভ্যারিয়েন্টে কেনা যায় গাড়িটি। পেট্রোল ভ্যারিয়েন্টে ১.২ লিটার রেভোট্রন ইঞ্জিন এবং সিএনজি ভার্সনে iCNG পাওয়ারট্রেন রয়েছে।

গাড়িটি গ্লোবাল NCAP-র থেকে ক্র্যাশ টেস্টে ফোর স্টার রেটিং পেয়েছে। অর্থাৎ বেশ সুরক্ষিত এটি৷ সুরক্ষা সেফটি ফিচারগুলির মধ্যে সামনের সারির জন্য ডুয়াল এয়ারব্যাগ, কর্নার স্টেবিলিটি কন্ট্রোল (CSC) সহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABS), ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), রিয়ার পার্কিং অ্যাসিস্ট, প্রভৃতি।

RELATED ARTICLES

Most Popular