নতুন ফোন খোঁজ করছেন? এল TCL 30 5G, TCL 30, TCL 30+, TCL 30 SE, TCL 30 E স্মার্টফোন

Published on:

চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ওরফে MWC 2022 টেক ট্রেড শোতে পাঁচটি নতুন 4G এবং 5G বাজেট স্মার্টফোন ঘোষণা করলো চীনা ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড TCL। নবাগত TCL 30 স্মার্টফোন লাইনআপের অধীনে আসা এই নয়া মডেলগুলি হল – TCL 30 5G, TCL 30, TCL 30+, TCL 30 SE, এবং TCL 30 E। উক্ত স্মার্ট হ্যান্ডসেটগুলিতে, FHD+ ডিসপ্লে প্যানেল, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ বেসড সংস্থার নিজেস্ব কাস্টম ওএস, মিডিয়াটেক চিপসেট এবং ৪ জিবি পর্যন্ত র‌্যাম সহ একাধিক আকর্ষণীয় ফিচার উপলব্ধ। প্রসঙ্গত, কথিত সিরিজ ছাড়াও একাধিক ট্যাবলেট এবং TCL Ultra Flex নামের একটি নতুন কনসেপ্ট ফোল্ডেবল স্মার্টফোনও প্রকাশ্যে নিয়ে এসেছে সংস্থাটি। যার মধ্যে ট্যাবলেটগুলির প্রসঙ্গে আপনারা ইতিমধ্যেই জেনেছেন। তাই এই প্রতিবেদনে আমরা শুধুমাত্র TCL 30 স্মার্টফোন সিরিজের প্রসঙ্গেই আলোচনা করবো। আসুন তাহলে এবার দেখে নেওয়া যাক উল্লেখিত ফোনগুলির দাম ও ফিচারের তালিকা।

TCL 30 5G: স্পেসিফিকেশন ও দাম

টিসিএল ৩০ ৫জি স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে, ২০:৯ এসপেক্ট রেশিও, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ৯০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% NTSC কালার কভারেজ সাপোর্ট করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। উক্ত ডিভাইসে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক টিসিএল ইউআই কাস্টম ইন্টারফেস পাওয়া যাবে। এতে ৪ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বর্তমান।

টিসিএল ৩০ ৫জি স্মার্টফোনের পেছনে দেখা যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। একই সাথে, সেলফি তোলার জন্য দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর। আবার, সিকিউরিটি ফিচার হিসাবে এই ফোনে থাকছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এতে ৫,০১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও ফোনটির সাথে একটি ১০ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হবে৷

TCL 30 5G স্মার্টফোনের দাম ২৪৯ ইউরো বা ভারতীয় মূল্যে আনুমানিক ২০,৯০০ টাকা রাখা হয়েছে। এটি ড্রিমি ব্লু ও টেক ব্ল্যাক কালারে এসেছে।

TCL 30+, TCL 30: স্পেসিফিকেশন ও দাম

টিসিএল ৩০+ এবং টিসিএল ৩০ স্মার্টফোনের ডিসপ্লে প্যানেল, অপারেটিং সিস্টেম, সেলফি ক্যামেরা, রিয়ার ক্যামেরা সেটআপ এবং ব্যাটারি ফ্রন্ট পূর্ববর্তী ৫জি মডেলটির মতোই একসমান। পার্থক্য হল, টিসিএল ৩০+ এবং টিসিএল ৩০ উভয়ই মিডিয়াটেক হেলিও জি৩৭ চিপসেটের সাথে এসেছে। এছাড়া, সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ টিসিএল ৩০ -তে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। যদিও, টিসিএল ৩০+ ফোনে ৪জিবি LPDDR4x র‌্যাম ও ১২৮ জিবি eMMC স্টোরেজ বর্তমান। উক্ত দুটি ডিভাইসেই ডুয়েল স্টেরিও স্পিকার এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত।

TCL 30 এবং 30+ স্মার্টফোনের দাম থাকছে যথাক্রমে ১৯৯ ইউরো (প্রায় ১৬,৮০০ টাকা) এবং ১৭৯ ইউরো (প্রায় ১৫,১০০ টাকা)।

TCL 30 SE: স্পেসিফিকেশন ও দাম

টিসিএল ৩০ এসই ফোনে আছে একটি ৬.৫২ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এটি মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর সহ এসেছে। ফোনে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ডিভাইসে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এছাড়া, সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতেও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

TCL 30 SE ফোনের দাম রাখা হয়েছে ১৪৯ ইউরো (আনুমানিক ১২,৫৫০) টাকা।

TCL 30 E: স্পেসিফিকেশন ও দাম

টিসিএল ৩০ ই স্মার্টফোনের ডিসপ্লে প্যানেল, রিয়ার ক্যামেরা সেটআপ, ওএস ভার্সন, চিপসেট এবং ব্যাটারি ফ্রন্ট, টিসিএল ৩০ এসই মডেলের অনুরূপ। তবে মূল পার্থক্য হল, উক্ত ফোনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আর এটি ১০ওয়াট চার্জিং সাপোর্ট করে। একই সাথে স্টোরেজের ক্ষেত্রেও কমতি নজরে পড়বে। কেননা, টিসিএল ২০ ই, ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছে।

TCL 30 E ফোনকে ১৩৯ ইউরো (প্রায় ১১,৭০০ টাকা) -তে লঞ্চ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥