Tecno Camon 19 সিরিজ বাজার কাঁপাতে ১৪ জুন লঞ্চ হচ্ছে, থাকবে মেমোরি ফিউশন প্রযুক্তি

Avatar

Published on:

এন্ট্রি লেভেল ও বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন নির্মাতা হিসেবে সুপরিচিত ব্র্যান্ড টেকনো (Tecno) গতবছর অক্টোবর মাসে অভিনব ডিজাইন ও উৎকৃষ্ট স্পেসিফিকেশনের সাথে Tecno Camon 18 সিরিজটি উন্মোচন করেছিল। আর এখন সংস্থা এর উত্তরসূরি হিসেবে Camon 19 সিরিজের লঞ্চের তারিখটি ঘোষণা করলো। জানা গেছে যে, আগামী ১৪ জুন গ্লোবাল মার্কেটে এই লাইনআপের হ্যান্ডসেটগুলি লঞ্চ হতে চলেছে। টেকনোর এই লেটেস্ট স্মার্টফোন সিরিজের লঞ্চ ইভেন্টটি নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে। যদিও সংস্থা এখনও এই স্মার্টফোন সিরিজের দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে চলতি বছরই Camon 19 Pro 5G হ্যান্ডসেটটি তার অসামান্য ডিজাইনের জন্য আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড ২০২২ (iF Design Award 2022) পেয়েছে। এদিকে এবছরের শুরুতে টেকনো নতুন মেমরি ফিউশন (Memory Fusion) ফিচারটি রোল আউট করে, যা কিছু নির্বাচিত ফোনে ব্যবহারকারীদের আরও ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য স্টোরেজ ক্ষমতা থেকে অতিরিক্ত র‍্যাম ধার করার অনুমতি দেয়। Camon 19 Pro 5G ফোনে এই প্রযুক্তি সহ অ্যান্ড্রয়েড ১৩ বেটা (Android 13 Beta) অপারেটিং সিস্টেম থাকতে পারে।

Tecno Camon 19 সিরিজটি চলতি মাসেই আসছে বাজারে

নিউইয়র্কে আগামী ১৪ জুন সন্ধ্যা ৭:৩০ টায় (ভারতে ১৫ জুন, সকাল ৫:০০ টা) টেকনো ক্যামন ১৯ সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি টেকনো নিশ্চিত করেছে যে, অ্যান্ড্রয়েড ১৩ বেটা আপডেট প্রাপ্ত প্রথম হ্যান্ডসেটগুলির মধ্যে ক্যামন ১৯ প্রো ৫জি মডেলটি অন্যতম হবে। গত মাসে গুগল আই/ও (Google I/O) ইভেন্টে আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ উন্মোচন করা হয়েছিল। সফটওয়্যারের এই লেটেস্ট ভার্সনটি আসন্ন হ্যান্ডসেটটির সুরক্ষা এবং গোপনীয়তার ফিচারগুলিকে উন্নত করবে বলে আশা করা হচ্ছে। যদিও টেকনো এখনও ক্যামন ১৯ সিরিজের দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ করেনি।

সম্প্রতি, Tecno Phantom X-এর সাথে Camon 19 Pro মডেলটি অসাধারণ ডিজাইনের জন্য পণ্য এবং টেলিকমিউনিকেশন বিভাগে আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড ২০২২ জিতেছে।

উল্লেখ্য, এই বছরের শুরুতে আবার টেকনো তাদের মেমরি ফিউশন ফিচারটি Tecno Camon 18, Tecno Pova Neo, Tecno Spark 8T, এবং Tecno Spark 8 Pro স্মার্টফোনগুলিতে নিয়ে এসেছে। এই ফিচারটির মাধ্যমে আরও ভাল অভিজ্ঞতা পাওয়ার জন্য ব্যবহারকারীরা তাদের ফোনের স্টোরেজ ক্ষমতা থেকে অতিরিক্ত র‍্যাম ধার করতে পারবেন। টেকনো দাবি করেছে যে, এই প্রযুক্তিটি স্মার্টফোনের পারফরম্যান্স গড় অ্যাপ্লিকেশন স্টার্টআপ টাইমের ক্ষেত্রে ৮০ শতাংশ উন্নত করেছে এবং এটি ব্যাকএন্ড ক্যাশে অ্যাপ্লিকেশনের সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করেছে। মেমরি ফিউশন ফিচারটি একটি ওটিএ (OTA) আপডেটের মাধ্যমে নির্বাচিত টেকনো হ্যান্ডসেটগুলিতে চালু হয়েছে।

সঙ্গে থাকুন ➥