Tecno Phantom X দুর্ধর্ষ ফিচারসহ লঞ্চ হল, রয়েছে 48MP ডুয়েল সেলফি ক্যামেরা ও 50MP রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

গত কয়েক সপ্তাহ ধরে ক্রমাগত স্পেসিফিকেশন ফাঁস হওয়ার পর অবশেষে লঞ্চ হল Tecno Phantom X (টেকনো ফ্যান্টম এক্স)। এতদিন Tecno কে আমরা এন্ট্রি লেভেল ও মিড রেঞ্জ ফোন বাজারে আনতে দেখলেও, ধীরে ধীরে ব্র্যান্ডটি হাই বাজেট রেঞ্জের স্মার্টফোন তৈরির কথা ভাবছে। আর সেকারণেই তারা Phantom সাব-ব্র্যান্ডকে সামনে আনলো। টেকনো ফ্যান্টম এক্স হল কোম্পানির প্রথম প্রিমিয়াম ফোন যেখানে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও ৪৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। এছাড়া এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। আসুন Tecno Phantom X এর স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Tecno Phantom X এর স্পেসিফিকেশন

টেকনো ফ্যান্টম এক্স ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০পি+) SuperAMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ফোনটির সামনে ও পিছনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন। টেকনো ফ্যান্টম এক্স ফোনের ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ, যা ০.৪ সেকেন্ডে ফোনকে আনলক করবে।

Tecno Phantom X ফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৭৬ এমসি৪ জিপিউঃ সহ মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম বর্তমান। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Tecno Phantom X ফোনে কোয়াড এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে এফ/১.৮৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল সেন্সর। অন্য দুটি ক্যামেরা হল পোট্রেট শটের জন্য ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

সেলফি ও ভিডিও কলের জন্য টেকনো ফ্যান্টম এক্স ফোনে ডুয়েল এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির দাবি ফোনটি ৩০ মিনিটে ৭০ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

Tecno Phantom X এর দাম

টেকনো ফ্যান্টম এক্স ফোনের দাম এখনও জানানো হয়নি। আগামী মাস থেকে ফোনটি পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥