সস্তা Tecno Pop সিরিজের ফোন এবার বিশ্ববাজার কাঁপিয়ে ভারতে আসছে

Avatar

Published on:

বাজেট স্মার্টফোন নির্মাতা টেকনো (Tecno) ভারতে একাধিক সিরিজের ফোন লঞ্চ করেছে। ইতিমধ্যেই এদেশের বাজারে পা রেখেছে Tecno Camon, Tecno Spark ও Tecno POVA – এই স্মার্টফোন লাইনআপগুলি। তবে ভারতের বাইরে বেশ কয়েকটি মার্কেটে সংস্থার POP এন্ট্রি-লেভেল স্মার্টফোন সিরিজটি খুব জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু এখনও এই সিরিজটি ভারতের বাজারে পা রাখেনি। যদিও সংস্থার তরফে ইঙ্গিত মিলেছে যে, ভারতীয় ক্রেতাদের জন্য Tecno POP স্মার্টফোন সিরিজটি শীঘ্রই আসছে।

Tecno POP সিরিজ এবার ভারতে আসছে

নাইজেরিয়া এবং ফিলিপাইনের মত দেশে টেকনো পপ সিরিজের ফোনগুলি ভালো প্রতিক্রিয়া পেয়েছে। সম্প্রতি পাকিস্তানের মার্কেটেও আত্মপ্রকাশ করেছে এই সিরিজের অন্তর্ভুক্ত টেকনো পপ ৫ এলটিই স্মার্টফোনটি। তবে যেহেতু ফোনের অন্যতম প্রধান বাজার হল ভারত। তাই এখন টেকনো এদেশের বাজারে নতুন পপ সিরিজ লঞ্চ করার পরিকল্পনা শুরু করেছে। কারণ কোম্পানি ইতিমধ্যেই সিরিজটির জন্য একটি মাইক্রো সাইট তৈরি করেছে। এই মাইক্রো সাইটটি দেখে অনুমান করা হচ্ছে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন সিরিজের ফোন ভারতে লঞ্চ হবে।

পপ সিরিজের কোন ফোনটি প্রথম এদেশে পা রাখতে পারে?

এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে বলা যায়, ভারতে প্রথমে আসতে পারে Tecno POP 5 LTE স্মার্টফোনটি, যেটি পাকিস্থানের মার্কেটেও কিছুদিন আগে লঞ্চ হয়েছে। কারণ একে সম্প্রতি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডের (BIS) সাইটেও দেখতে পাওয়া গেছে।

জানিয়ে রাখি, Tecno POP 5 LTE ফোনে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি+ ডট নচ ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য এই ফোনে রয়েছে এআই সহ ৮ মেগাপিক্সেল + ০.৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ। এছাড়া ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপারও উপস্থিত। Tecno POP 5 LTE ফোনে ব্যবহার করা হয়েছে ইউএনআইএসওসি এসসি৯৮৬৩ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও নিরাপত্তার জন্য রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেওয়া হয়েছে এতে।

সঙ্গে থাকুন ➥