Tecno Pop 5P: আট হাজার টাকার কমে নয়া স্মার্টফোন লঞ্চ করল টেকনো

Avatar

Published on:

আফ্রিকাতে স্মার্টফোন মার্কেটের একটা বড় শেয়ার চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ড টেকনো (Tecno)-র দখলে। পাশাপাশি ভারত, পাকিস্তান সহ এশিয়ার বিভিন্ন দেশে বাজেট স্মার্টফোন লঞ্চ করে বাজার ধরতে চাইছে তারা। এ হেন টেকনো এবার বাজেট সেগমেন্টে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল। নাইজেরিয়াতে সদ্য লঞ্চ হওয়া এই স্মার্টফোনের নাম Tecno Pop 5P।

অরিজিনাল Pop 5-এর সাক্সেসর হিসেবে এই ফোনটি বাজারে এনেছে টেকনো। Tecno Pop 5P-র বিশেষ ফিচারের মধ্যে আছে মর্ডান এসপেক্ট রেশিও-সহ ওয়াটারড্রপ নচ ডিজাইনের ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি, ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Tecno Pop 5P দাম ও লভ্যতা

নাইজেরিয়ার এক ই-কমার্স সাইটে ৪৪ হাজার নাইজেরিয়ান নাইরাতে (মুদ্রার নাম) টেকনো পপ ৫পি লিস্টেড করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা ৭,৯২৫ টাকার সমান। বিশ্বের অন্যান্য দেশে কবে ফোনটি লঞ্চ হবে, তা এখনও সংস্থার তরফে জানানো হয়নি।

Tecno Pop 5P স্পেসিফিকেশন

টেকনো পপ ৫পি স্মার্টফোনে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের চারিদিকে রয়েছে পুরু বেজেল। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়াড কোর প্রসেসর। ফোনটি ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আবার পিছনে ৫ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য Tecno Pop 5P ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ‌ ফেস আনলক ফিচার উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥