ফিচারে ঠাসা Tecno Spark 8T লঞ্চ হচ্ছে ১৫ ডিসেম্বর, সেদিনই করতে পরবেন প্রি-অর্ডার

Avatar

Published on:

Tecno India গত কয়েকদিন ধরেই তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলি থেকে Spark 8-সিরিজের লেটেস্ট স্মার্টফোন Tecno Spark 8T এর টিজার প্রকাশ করে যাচ্ছিল। যার মধ্যে থেকে একটি টিজারে জানা গিয়েছিল, আগামী ১৫ ডিসেম্বর থেকে ফোনটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। আর এখন সংস্থার তরফে একটি টুইট করে আসন্ন ফোনটির লঞ্চের তারিখ জানানো হয়েছে। সেক্ষেত্রে, আগাম বুকিংয়ের দিনেই অর্থাৎ ১৫ই ডিসেম্বর ভারতের বাজারে পা রাখবে Tecno Spark 8T। সংস্থা ইতিমধ্যেই নিশ্চিত করছে যে, ই-কমার্স সাইট Amazon India এর মাধ্যমে ফোনটি কেনা যাবে।

Tecno Spark 8T ১৫ ডিসেম্বর ভারতে লঞ্চ হচ্ছে

সংস্থাটি সম্প্রতি একটি টুইট করে টেকনো স্পার্ক ৮টি ফোনের লঞ্চের তারিখ ও প্রি-অর্ডারের সময়কাল ঘোষণা করেছে। টুইট অনুযায়ী, আগামী ১৫ই ডিসেম্বর দুপুর ১২টা থেকে ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন ভারতীয়রা। তদুপরি, অ্যামাজন ইন্ডিয়ার দ্বারা তৈরী করা ল্যান্ডিং পেজের দৌলতে এই নয়া ফোনের প্রথম ঝলকও আমরা দেখতে পেয়েছি। সেখান থেকে, স্পার্ক ৮টি সিরিজের এই লেটেস্ট মডেলের বাহ্যিক ডিজাইন এবং কী-ফিচারগুলি নিশ্চিত ভাবে জানা গেছে। যেমন, এই ফোনের সামনে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। আবার, ‘স্টাইলিশ’ রিয়ার প্যানেলে থাকা বর্গাকৃতির ক্যামেরা মডিউলে দেখা যাবে, কোয়াড LED ফ্ল্যাশ সহ ডুয়েল সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়া, ডিভাইসটি আটলান্টিক ব্লু, ফিরোজা সায়ান, কোকো গোল্ড এবং আইরিস পার্পলের মতো আকর্ষণীয় কালারে আসবে বলে আভাস দিয়েছে মাইক্রোসাইটে থাকা ব্যানার।

টেকনো স্পার্ক ৮টি স্পেসিফিকেশন (Tecno Spark 8T Specification)

টেকনো স্পার্ক ৮টি ফোনে থাকতে পারে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লে, ২০:৯ এসপেক্ট রেশিও, ৪০১ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৫০০ নিট পিক স্ক্রিন ব্রাইটনেস এবং ৯১.৩০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করবে। আবার, ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হবে বলে নিশ্চিত করা হয়েছে। তদুপরি, এটি হাইপার ইঞ্জিন ও সুপারবুস্ট টেকনোলজির সাথে আসবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Tecno Spark 8T স্মার্টফোনের পেছনে কোয়াড ফ্ল্যাশ লাইট সমেত ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এগুলি হল,
৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৬) এবং একটি AI লেন্স। তদুপরি, মাইক্রোসাইটে দেখা গেছে, ক্যামেরা মডিউলের মধ্যেই ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফোনের সামনে, এফ/২.০ অ্যাপারচার ও ডুয়েল ফ্ল্যাশ লাইট সহ ৮ মেগাপিক্সেল AI সেলফি ক্যামেরা দেওয়া হবে, যা ৮০.৬° ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করবে।

উৎকর্ষমানের অডিও অফার করার জন্য এতে ডিটিএস সাউন্ড টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। অন্যদিকে, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। এই ব্যাটারি, ৪০ ঘন্টা কলিং টাইম, ৭ ঘন্টা গেমিং টাইম, ১১ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম, ১২২ ঘন্টা মিউজিক প্লেব্যাক টাইম এবং ৩৮ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে বলে দাবি করেছে টেকনো।

সঙ্গে থাকুন ➥