Tecno Spark 9: ১১ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন আজ প্রথমবার Amazon Prime Days সেলে কেনার সুযোগ

Avatar

Published on:

গত ১৮ই জুলাই শেনঝেন ভিত্তিক টেক সংস্থা Tecno তাদের ভারতীয় গ্রাহক-বেসের জন্য Spark 9-সিরিজের প্রথম ফোন হিসেবে নিয়ে এসেছিল Tecno Spark 9। আর সংস্থাটির ঘোষণা মতো, ‘Amazon Prime Days’ সেলের অংশ হিসেবে আজ মধ্যরাত থেকে এই এন্ট্রি-লেভেল ফোনটির সেল শুরু হবে। ফিচারের কথা বললে, আলোচ্য মডেলে HD+ LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও জি৩৭ চিপসেট, ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত। এছাড়া, এতে ১১ জিবি পর্যন্ত র‍্যামের (৬ জিবি ফিজিক্যাল + ৫ জিবি ভার্চুয়াল) সাপোর্টও পাওয়া যাবে। সর্বোপরি, এতো কম বাজেটেও ইউজাররা রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পেয়ে যাবেন এই হ্যান্ডসেটে। চলুন সদ্য আগত Tecno Spark 9 স্মার্টফোনের দাম, লঞ্চ বিবরণ এবং ফিচার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে টেকনো স্পার্ক ৯-এর দাম ও লঞ্চ বিবরণ (Tecno Spark 9 Price in India & Sale Details)

ভারতে টেকনো স্পার্ক ৯ স্মার্টফোনের ৪ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ অপশনকে ৮,৪৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। আর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,৪৯৯ টাকা। এটিকে ইনফিনিটি ব্ল্যাক এবং স্কাই মিরর কালার অপশনে বেছে নেওয়া যাবে।

লভ্যতার কথা বললে, টেকনো আনীত এই লেটেস্ট বাজেট স্মার্টফোনকে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) অনুষ্ঠিত ‘প্রাইম ডেজ’ সেলের অংশ হিসাবে আজ মধ্যরাত বা ২৩শে জুলাই থেকে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে।

প্রসঙ্গত, নবাগত এই টেকনো স্পার্ক-সিরিজের মডেলটি ভারতের বাজারে বিদ্যমান Redmi 10A, Realme C31, Moto e32s এবং Infinix Hot 11 2022 স্মার্টফোনকে কড়া টক্কর দেবে বলে মনে করা হচ্ছে।

টেকনো স্পার্ক ৯ স্পেসিফিকেশন ও ফিচার (Tecno Spark 9 Specifications and Features)

টেকনো স্পার্ক ৯ স্মার্টফোনে একটি ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD টিয়ারড্রপ-নচ ডিসপ্লে আছে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস (HiOS) ইউজার ইন্টারফেসে রান করে। স্টোরেজ হিসাবে এতে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম উপলব্ধ। তবে টেকনোর অত্যাধুনিক মেমরি ফিউশন প্রযুক্তির মাধ্যমে অতিরিক্ত স্টোরেজ ব্যবহার করে আরও ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম যোগ করা যাবে ডিভাইসে।

ফটোগ্রাফির জন্য, Tecno Spark 9 ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। আবার সেলফি এবং ভিডিও কলের জন্য, এতে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শ্যুটার আছে। অডিও ফ্রন্টের কথা বললে, এতে ডিটিএস সমর্থিত স্পিকার সিস্টেম পাওয়া যাবে।

কানেক্টিভিটির জন্য ফোনটিতে – ৪জি, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫, ডুয়াল সিম স্লট, জিপিএস, একটি মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক মিলবে। আবার, নিরাপত্তার জন্য থাকছে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর পাওয়ার ব্যাকআপের জন্য Tecno Spark 9 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এর পরিমাপ ১৬৪.৫৭x৭৬x৮.৯৫ মিমি।

সঙ্গে থাকুন ➥