৭ হাজার টাকায় Realme C11 (2021) নাকি Tecno Spark Go 2021, কোন ফোনটি কিনবেন

Avatar

Published on:

ভারতে বাজেট ফোনের জনপ্রিয়তা সবসময় তুঙ্গে। সেইকারণে স্মার্টফোন কোম্পানিগুলি নিয়মিত ভারতীয় বাজারে বাজেট ফোন লঞ্চ করে। কয়েকদিন আগেই ৭,০০০ টাকার রেঞ্জে ভারতে এসেছে Tecno Spark Go 2021। এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, এইচডি প্লাস ডিসপ্লে ও ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আবার একই প্রাইস পয়েন্টে ভারতে Realme C11 (2021) ফোনটি উপলব্ধ। এই ফোনটিও আকর্ষণীয় ফিচারের সাথে এসেছে। আসুন দুটি ফোনের দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য জেনে নেওয়া যাক।

Tecno Spark Go 2021 vs Realme C11 (2021) এর দাম

ভারতে টেকনো স্পার্ক গো ২০২১-এর দাম রাখা হয়েছে ৭,২৯৯ টাকা। যদিও ডিসকাউন্টে ফোনটি ৬,৬৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি অনবোর্ড স্টোরেজের।

অন্যদিকে ভারতে রিয়েলমি সি১১ (২০২১) কিনতে গেলে ৬,৭৯৯ টাকা খরচ করতে হবে। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের।

Tecno Spark Go 2021 vs Realme C11 (2021) এর ডিসপ্লে ও ডিজাইন

টেকনো স্পার্ক গো ২০২১ ফোনে আছে এইচডি প্লাস রেজোলিউশন (৭২০x১৬০০ পিক্সেল) এবং ওয়াটার ড্রপ নচ ডিজাইন সহ ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে।

রিয়েলমি সি১১ (২০২১) স্মার্টফোনে ৬.৮১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে আছে, যা এইচডি প্লাস রেজোলিউশন (৭২০x১৬০০ পিক্সেল) অফার করে।

Tecno Spark Go 2021 vs Realme C11 (2021) এর প্রসেসর ও সফটওয়্যার

টেকনো স্পার্ক গো ২০২১ ফোনে মিডিয়াটেক হেলিও এ২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ গো এডিশনে চলে।

রিয়েলমি সি১১ (২০২১) ফোনে Unisoc SC9863 প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর রিয়েলমি ইউআই গো এডিশন কাস্টম রম ভার্সনে চলে।

Tecno Spark Go 2021 vs Realme C11 (2021) এর ক্যামেরা

টেকনো স্পার্ক গো ২০২১ ফোনে ডুয়েল ক্যামেরা মডিউল বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও এআই লেন্স। আবার সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

রিয়েলমি সি১১ (২০২১) ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা বর্তমান। আবার ডিসপ্লের টিয়ারড্রপ নচের মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। 

Tecno Spark Go 2021 vs Realme C11 (2021) এর ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

টেকনো স্পার্ক গো ২০২১ ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

অন্যদিকে রিভার্স চার্জিং সাপোর্ট-সহ রিয়েলমি সি১১ (২০২১) স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যদিও এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥