HomeAutomobileTesla বলেই সম্ভব! গাড়ির ছাদে পড়ল বিশাল গাছ, অক্ষত অবস্থায় বেরিয়ে এলেন...

Tesla বলেই সম্ভব! গাড়ির ছাদে পড়ল বিশাল গাছ, অক্ষত অবস্থায় বেরিয়ে এলেন যাত্রীরা

কথায় আছে, “রাখে হরি, মারে কে!” তবে বিশ্বের পয়লা নম্বর তথা ধনকুবের ইলন মাস্ক (Elon Musk)-এর সংস্থা টেসলার বৈদ্যুতিক গাড়িতে চাপলে, কোন দুর্ঘটনার কবল থেকে হরি বাঁচাক আর নাই বাঁচাক, টেসলার গাড়ি ঠিকই বাঁচাবে। গ্রাহকদের মধ্যে টেসলার ইলেকট্রিক গাড়ি সম্পর্কে এমনই আত্মবিশ্বাস জন্মেছে। সম্প্রতি ঘটে যাওয়া এক ঘটনা, ক্রেতাদের সেই আত্মবিশ্বাসের আস্তরণে অধিক প্রলেপ দিয়েছে। সম্প্রতি Tesla Model 3 ব্যাটারি চালিত গাড়ির কাচের ছাদে একটি দৈত্যাকার গাছ উপড়ে পড়ে যায়। কিন্তু গাড়ির চালক ও যাত্রীরা সম্পূর্ণ সুস্থ ও অক্ষত অবস্থায় বাইরে বেরিয়ে আসেন। যা সত্যিই একটি নজিরবিহীন ঘটনা।

দুর্ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে চীনে। সাদা রঙের Model 3 গাড়ির ছাদে সুবিশাল গাছটি পড়ে যাওয়ার কিছুক্ষণ পর ভেতর থেকে দুই জন যাত্রী ও চালক প্রায় অক্ষত অবস্থায় বাইরে বেরিয়ে আসেন। ছাদের কাঁচ তো ভাঙেনি। এমনকি গাড়ির বাইরেও দুর্ঘটনার তেমন চিহ্ন নেই। যা দেখে তাজ্জব হন এলাকাবাসী। টেসলার দাবি, এর ছাদ নিজের ওজনের চারগুন ভার বহন করতে সক্ষম। যার প্রমাণ মিলেছে হাতেনাতে।

চীনের এক বাসিন্দা ঘটনাটির বিবরণ দিয়ে ভিডিয়ো পোস্ট করেন। ভাইরাল হওয়া ভিডিয়ো চোখ এড়ায়নি টেসলার কর্ণধার ইলন মাস্কের। তিনি ঘটনার বিষয়ে প্রতিক্রিয়ায় বলেন, “আমেরিকার জাতীয় সড়ক ট্রাফিক সুরক্ষা প্রশাসনের দ্বারা পরীক্ষিত Tesla Model 3-এর ভেতরে থাকলে আহত হওয়ার সম্ভাবনা খুবই কম।” তিনি আরও জানিয়েছিলেন, এটি বিশ্বের সর্বাধিক সুরক্ষিত গাড়ি।

এক রিপোর্টে দাবি করা হয়েছে, এই জাতীয় ঘটনায় যেখানে গাড়ির যাত্রীদের গুরুতর আহত হতে দেখা যায়, সেখানে Tesla Model 3-তে তেমন কোনো মারাত্মক ঘটনা ঘটেনি। এদিকে চলতি সপ্তাহের শুরুতে আমেরিকার ওয়াশিংটনে টেসলার একটি গাড়ির গাছের সাথে ধাক্কা লাগে। কিন্তু এক্ষেত্রেও চালক সামান্য আহত অবস্থায় বাইরে বেরিয়ে আসেন।

RELATED ARTICLES

Most Popular