ইলেকট্রিক গাড়ির পর এবার হেডফোন সহ বিভিন্ন অডিও ডিভাইস আনতে পারে Tesla

Published on:

ইলেকট্রিক গাড়ির দুনিয়া ছাড়িয়ে আমেরিকান কোম্পানি Tesla (টেসলা) এখন টাকিলা, টি-শার্ট, শর্টস এবং আরও কিছু পণ্য বিক্রি করছে। তবে নতুন রিপোর্টকে বিশ্বাস করলে, এলন মাস্কের নেতৃত্বাধীন সংস্থাটি হেডফোন, স্পিকার সহ অডিও ডিভাইসও শীঘ্রই বাজারে আনতে পারে। দ্যা ইলেকট্রেকের এই রিপোর্ট অনুযায়ী, টেসলা প্রায় দুই সপ্তাহ আগে একটি নতুন বিভাগের জন্য ট্রেডমার্ক ফাইল করেছে।

রিপোর্টে বলা হয়েছে যে, উক্ত ‘TESLA™’ ট্রেডমার্ক রেজিস্ট্রেশনের উদ্দেশ্য হল মাইক্রোফোন হেডফোন-ইয়ারফোন, ডিজিটাল অডিও প্লেয়ার, শব্দ প্রেরণকারী যন্ত্রপাতি, অডিও স্পিকার; সাবউফার; হেডফোনের ইয়ারপ্যাড; অডিও ইন্টারফেস; অডিও ইকুয়ালাইজার যন্ত্রপাতি; লাউডস্পিকারের শিং; মেগাফোন ইত্যাদির ক্যাটাগরি কভার করা। তাই সংস্থাটি যে অডিও প্রোডাক্টের ওপর কাজ করবে তাতে কোনো সন্দেহ নেই!

Tesla-র অডিও ডিভাইস কেবল কোম্পানির গাড়ির সাথে কাজ করবে

মনে করা হচ্ছে টেসলার অডিও ডিভাইসগুলি শুধুমাত্র কোম্পানির গাড়ির সাথে আসতে পারে। অর্থাৎ কোম্পানির বিশেষ ট্রেডমার্ক রেজিস্টার বা অডিও বিভাগে প্রবেশ এই ইঙ্গিত দেয়না যে, তারা স্বতন্ত্রভাবে এই ধরণের অডিও ডিভাইস বিক্রি করবে। উক্ত রিপোর্টে এও বলা হয়েছে যে, টেসলা তার গাড়ির ভিতরের অডিও সিস্টেমকে শক্তিশালী করছে।

উল্লেখ্য, টেসলা যে এই প্রথমবার মিউজিক নিয়ে কিছু করছে এমনও নয়। কয়েক বছর আগে জানা গিয়েছিল, টেসলা, প্রকৃতপক্ষে তার নিজস্ব ইন-হাউস স্ট্রিমিং পরিষেবা বিকাশের জন্য কাজ করছে। কিন্তু পরে এই বিষয়ে আর তেমন কোনো খবর মেলেনি।

সঙ্গে থাকুন ➥