HomeTech Newsসবসময় ব্যবহার না করলেও এই অ্যাপগুলি আপনার ফোনের ব্যাটারি শেষ করছে, ডিলিট করুন

সবসময় ব্যবহার না করলেও এই অ্যাপগুলি আপনার ফোনের ব্যাটারি শেষ করছে, ডিলিট করুন

স্মার্টফোনে অ্যাপের ব্যবহার দিনকে দিন বাড়ছে। বিশেষ করে অ্যান্ড্রয়েড ফোনগুলি যেন অ্যাপ ছাড়া অচল। করোনাকালীন সময়ে, অনলাইনে ওষুধ, জামাকাপড়, খাবার অর্ডার করা থেকে শুরু করে স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখতে এবং ডিজিটাল মাধ্যমে পরিজনদের সাথে যোগাযোগ বজায় রাখতে এই অ্যাপগুলি আমাদের যথেষ্ট সহায়তা করেছে। কিন্তু, এই সাহায্যকারী অ্যাপগুলির মধ্যে কেউ কেউ যে আমাদের ফোনের ব্যাটারির চরম শত্রু, তা কি আমরা জানি? সম্প্রতি ক্লাউড স্টোরেজ কোম্পানি, PCloud মোবাইলের পারফরম্যান্সকে ধীর করা, যথেচ্ছ মেমোরি ব্যবহার করা এবং ব্যাটারি নিঃশেষ করার জন্য দায়ী বলে অভিযুক্ত, এমন ১০০টি অ্যাপ নিয়ে একটি পরীক্ষা চালিয়েছিল।

ফোনের ওপর প্রভাব বিস্তারকারী এই অ্যাপগুলিকে বিশ্লেষণ করতে গিয়ে কোম্পানিটি কয়েকটি বিষয় অনুধাবন করেছে। যেমন, যে অ্যাপগুলি মোবাইলের বিভিন্ন সিস্টেম ব্যবহার করে এবং ক্যামেরা বা লোকেশনের অ্যাক্সেস চায়, সেগুলি ডিভাইসের ব্যাটারি দ্রুত শেষ করে। এমনকি অ্যাপগুলি সব সময় ব্যবহার না করলেও, ব্যাকগ্রাউন্ডে কাজ করতে থাকায় ফোনের ব্যাটারি লাইফের ওপর প্রভাব ফেলে। আজ আমরা এই প্রতিবেদনে এমনই ১৫টি অ্যাপের নাম আপনাদেরকে জানাবো।

এই জনপ্রিয় ১৫টি অ্যাপ ফোনের ব্যাটারি দ্রুত শেষ করছে

১. Instagram : ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম হলো একটি সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। ইউজাররা এখানে ফটো, স্টোরি এবং শর্ট ভিডিও শেয়ার করতে পারেন।

২. WhatsApp : বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ হলো হোয়াটসঅ্যাপ। এতে, ম্যাসেজ, ভয়েস এবং ভিডিও কলিং ফিচার আছে। সাথে ছবি বা শর্ট ভিডিও স্ট্যাটাস হিসাবেও পোস্ট করা যায়।

৩. Uber : এটি একটি ক্যাব পরিষেবা প্রদানকারী অ্যাপ।

৪. Zoom : জুম হলো একটি ভিডিও কনফারেন্সিং অ্যাপ। এটি করোনাকালীন সময়ে ওয়ার্ক-ফর্ম-হোম বা ই-লার্নিং-এর জন্য ব্যাপক ভাবে ব্যবহৃত হচ্ছে।

৫. Amazon : অ্যামাজন হলো একটি অনলাইন শপিং অ্যাপ। যা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের দ্বারা ব্যবহৃত হয়।

৬. YouTube : ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ।

৭. Facebook : এটি একটি সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। এর মাধ্যমে ইউজাররা নিজেদের বন্ধু-বান্ধব এবং পরিজনদের সাথে ডিজিটালি যোগাযোগ বজায় রাখতে পারেন। এই অ্যাপে, ছবি, ভিডিও, পোস্ট এবং ব্লগ শেয়ার করা যায়।

৮. Tinder : টিন্ডার হলো একটি অনলাইন ডেটিং অ্যাপ।

৯. LinkedIn : এটি হলো একটি প্রফেশনাল জব সার্চিং নেটওয়ার্কিং অ্যাপ।

১০. Snapchat : অ্যাপটিতে ইউজাররা বিভিন্ন ফিল্টার ব্যবহার করতে পারবেন। এছাড়া, অ্যাপটি ব্যবহার করে ফটো এবং ভিডিও তুলে সেগুলিকে তৎক্ষণাৎ শেয়ার করা যাবে।

১১. Telegram : টেলিগ্রাম হলো একটি অতীব জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ।

১২. Skype : স্কাইপ হলো ভয়েস এবং ভিডিও কলিং ফিচার যুক্ত একটি ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ।

১৩. booking.com : এই অ্যাপটি হোটেল বুক করার ক্ষেত্রে বিভিন্ন ডিল এবং ডিসকাউন্ট অফার দিয়ে থাকে।

১৪. Likee : লাইকি হলো একটি শর্ট ভিডিও তৈরি এবং শেয়ার করার অ্যাপ।

১৫. Bumble : বাম্বল -ও একটি অনলাইন ডেটিং অ্যাপ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন