তিনজন ভারতীয় প্লেয়ার, যাদের বিশ্বকাপ ভালো না গেলে, লম্বা সময়ের জন্য হারিয়ে যতে পারেন

Published on:

ICC T20 World Cup 2024

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র একমাসও বাকি নেই। ইতিমধ্যে হয়ে গেছে অংশগ্রহণকারী প্রত্যেকটি দেশের স্কোয়াড ঘোষণা। ভারতীয় দলও অজিত আগারকার এবং রোহিত শর্মার নেতৃত্বে ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে ওই মেগা ইভেন্টের জন্য। সেখানে বেশ কিছুজন খেলোয়াড় এমন রয়েছেন, যারা ওই টুর্নামেন্টে খারাপ খেললেই লম্বা সময়ের জন্য ভারতীয় দল থেকে বাদ পড়তে পারেন কিংবা এটাই তাদের জন্য দেশের জার্সি গায়ে শেষ টুর্নামেন্ট হতে পারে। দেখে নিন, এমন তিনজন ভারতীয় তারকাকে।

১. সঞ্জু স্যামসন (Sanju Samson):

আন্তজার্তিক টি-টোয়েন্টিতে খুব একটা ভালো পারফরমেন্স না করার পরেও, ভারত ঋষভ পান্থের বিকল্প হিসাবে সঞ্জু স্যামসনকে নিয়ে যাচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। এদিকে সম্প্রতি আইপিএল ২০২৪ এ জীবনের সেরা ছন্দে রয়েছেন সঞ্জু। প্রয়োজনীয়তা অনুসারে মিডিল অর্ডারে বেশ ভালো ব্যাট করছেন তিনি। তবে যদি তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হন, তাহলে আর ভারতীয় দলের হয়ে সুযোগ না পেতে পারেন।

২. যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal):

ডানহাতি লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালও রয়েছেন এই তালিকায় সামিল। গত কয়েকবছরে এই ভারতীয় তারকা খুব একটা সুযোগ পাননি। তবে আইপিএল ২০২৪ এ খুব ভালো পারফরমেন্স করায় এবং ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার চার জন স্পিনারকে নিয়ে যাওয়ার ইচ্ছাপ্রকাশে আবারও অনেক কয়েক বছর পর চাহালের সুযোগ হয় আইসিসি ইভেন্টে। যদি তিনি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো বল করেন, তাহলে ওডিআই ইভেন্টেও ফিরতে পারেন। কিন্তু ভালো বল না করতে পারলে, এই ইভেন্টের পর চাহাল আর ভারতীয় দলে সুযোগ নাও পেতে পারেন।

৩. শিবম দুবে (Shivam Dube):

শিবম দুবে বিগত কিছুসময় ধরে আইপিএলে খুব ভালো পারফরমেন্স করছেন। যদিও তার আন্তর্জাতিক ক্রিকেটে পারফরমেন্স খুব একটা ভালো নেই। কিন্তু জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে নিজের সেরা দেওয়া থেকে শুরু করে আইপিএল ২০২৪ এ দারুণ ছন্দে থাকায়, ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে নিজের নাম নথিভুক্ত করেছেন। যদি তিনি সেখানে ভালো পারফরমেন্স না করতে পারেন, তাহলে এটাই তার জন্য শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে পারে।

সঙ্গে থাকুন ➥