বিশ্বের প্রথম স্ন্যাপড্রাগন ৪১০০ প্রসেসর সহ ভারতে এল TicWatch Pro 3 স্মার্টওয়াচ

Published on:

কালের নিয়মে কোনো কিছুই চিরস্থায়ী নয়, পরিবর্তন অবশ্যম্ভাবী! এই কথাটি বিভিন্ন ডিভাইস, অ্যাপ্লায়েন্স বা গ্যাজেটের ক্ষেত্রেও একইভাবে প্রযোজ্য। যেমন মোবাইল ফোন আসার পর অনেকেই হাতঘড়ি জিনিসটিকে কিঞ্চিৎ নস্যাৎ করেছিলেন। কিন্তু সময়ের সাথে বিপ্লব এসেছে হাতঘড়ির দুনিয়ায়। হাতঘড়ির ডিজাইন বা প্রযুক্তিগত ধারণারও আমূল পরিবর্তন হয়েছে। এই কারণে বাজারে এখন স্মার্টওয়াচের জনপ্রিয়তা তুঙ্গে! প্রায়ই বিভিন্ন ব্র্যান্ড নতুন ফিচার যুক্ত স্মার্টওয়াচ নিয়ে হাজির হয়। এবার বেইজিং ভিত্তিক কোম্পানি Mobvoi ভারতে আনলো তাদের নতুন স্মার্টওয়াচ TicWatch Pro 3।

Mobvoi, ২০১২ সালে প্রতিষ্ঠিত একটি জনপ্রিয় সংস্থা যা TicWatch, TicPods নামে ঘড়ি, ইয়ারফোন ইত্যাদি অ্যাক্সেসরিজ তৈরি করে। গতকাল সংস্থাটি ভারতে বাজারে TicWatch Pro 3 নামের একটি লেটেস্ট স্মার্টওয়াচ লঞ্চ করেছে। এটি বিশ্বের প্রথম স্মার্টওয়াচ যাতে কোয়ালকম স্ন্যাপড্রাগন উইয়ার ৪১০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয়, এই ঘড়িটিতে ১.৪ ইঞ্চির গোল AMOLED ডিসপ্লে রয়েছে এবং একই সাথে ৪৫৪×৪৫৪ পিক্সেলের রেজোলিউশনসহ একটি সেকেন্ডারি FSTN (ফিল্ম কম্পেনসেটেড সুপার টুইস্টেড নেমাটিক) ডিসপ্লে রয়েছে। নির্মাতা সংস্থা এই ডিসপ্লে বৈচিত্র্যটিকে ‘ডুয়াল ডিসপ্লে ২.০’ নাম দিয়েছে।

অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, TicWatch Pro 3-তে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটি স্মার্ট মোড বা এসেনশিয়াল মোডে ৭২ ঘন্টা থেকে ৪৫ দিন অবধি ব্যাটারি লাইফ সরবরাহ করে। এতে আছে ৫৫৭ এমএএইচ ব্যাটারি। এছাড়া, ধুলো এবং জল প্রতিরোধের জন্য এতে রয়েছে IP68 রেটিং। শুধু তাই নয় ঘড়িটিতে জিপিএস, বৈদু, গ্লোনাস, গ্যালিলিও ইত্যাদি GNSS (গ্লোবাল নেভিগেশন স্যাটেলাইট সিস্টেম) সাপোর্ট রয়েছে। অনলাইন পেমেন্ট পরিষেবা Google Pay অ্যাক্সেস করার জন্য রয়েছে বিশেষ NFC সাপোর্ট।

অতিরিক্তভাবে, স্মার্টওয়াচটিতে পিপিজি হার্ট রেট সেন্সর, অ্যাক্সিলোমিটার, জাইরোস্কোপ, ব্যারোমিটার এবং অ্যামবিয়েন্ট লাইট সেন্সর রয়েছে। কল করার জন্য একটি মাইক্রোফোন এবং স্পিকারও উপলব্ধ। এছাড়াও পাবেন দুটি কন্ট্রোল বাটন। এই সমস্ত ফিচার থাকার কারণে, ওয়ার্কআউটের সময় ইউজারদের নিজের ফোন বহন করার কোনো প্রয়োজন হবেনা। এমনকি নেভিগেশনের জন্য স্মার্টফোনের পরিবর্তে এই ঘড়িটি ব্যবহার করা যেতে পারে।

TicWatch Pro 3-র দাম এবং লভ্যতা

এই পরিধানযোগ্য অ্যাক্সেসরিজটি কেবলমাত্র জিপিএস ভার্সনে উপলব্ধ, কারণ Mobvoi এখনও এটির বিশ্বব্যাপী বিকল্প ঘোষণা করেনি। এটি এসেছে ৪৭ মিমি ডায়ামিটার এবং ১২.২ মিমি থিকনেস সহ। এটি আজ অর্থাৎ ২০শে অক্টোবর থেকে অ্যামাজন ইন্ডিয়া এবং MOBVOI-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে। দাম পড়বে প্রায় ২৭,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥