TVS Apache এপ্রিলের ক্ষত সামলে ঘুরে দাঁড়াল, 200 সিসি পর্যন্ত বাইক মার্কেটে ফের শীর্ষস্থান দখল

Avatar

Published on:

গত মাসে বিক্রিতে নেমেছিল অবিশ্বাস্য ধস। মে-তে সেই ক্ষত দারুণভাবে মেরামত করল TVS Apache ও Bajaj Pulsar-রা। ২০২২-এর এপ্রিলে দেশের ১৫০ থেকে ২০০ সিসি বাইক মার্কেটে ভারতীয় সংস্থাদের মুখভারের কারণ ছিল জাপানি ব্র্যান্ডগুলির জয়জয়কার। এই সেগমেন্টে এক ও দু’নম্বরে উঠে এসেছিল Yamaha ও Honda। তবে পরের মাসে শীর্ষস্থান পুনরুদ্ধার করল Apache সিরিজ।

গাড়ি সংস্থাগুলির সংগঠন সিয়াম-এর ডেটা বলছে, টপ সেলিং ১৫০ সিসি ২০০ সিসি বাইকের লিস্টে এক নম্বরে TVS Apache। এই লাইনআপের ২৭,০৪৪ ইউনিট বিক্রি হয়েছে গত মাসে। এপ্রিলের চেয়ে ১৯,৭০২টি (শুধু ১৬০ সিসি ধরে) বেশি৷ অর্থাৎ ওই সময়ে এই সিরিজের মোটরবাইকের বিক্রিবাটা কতটা কমেছিল, তা সহজেই অনুমান করা যায়।

এক ধাপ উপরে উঠে দ্বিতীয় স্থানে Yamaha MT-15 V2 নেকেড বাইক। নতুন ভার্সন লঞ্চ হওয়ার পর ভালই বিক্রি হচ্ছে এটি। মে-তে কিনেছেন ৭,৫৮৪ জন। ২০২১-এর এপ্রিলের তুলনায় ১,৬৪৪ ইউনিট বেশি বিক্রি হয়েছে। একই ভাবে এক ধাপ উঠে তৃতীয় স্থানে Yamaha R15 V4। ইয়ামাহা-র চতুর্থ প্রজন্মের এই জনপ্রিয় স্পোর্টস বাইক বিক্রি হয়েছে ৭,১২০টি।

চার নম্বরে Bajaj Pulsar৷ মে-তে ১৫০ সিসি – ১৬০ সিসি পালসার পরিবারে যুক্ত হয়েছেন ৬,১৭৭ জন নতুন গ্রাহক। ষষ্ঠ স্থান থেকে একধাপ উপরে উঠে পঞ্চমে Hero Xtreme 160R। গত মাসে হিরো মোটোকর্প-এর বাইকের ৪,২৪৬ ইউনিট বিক্রি হয়েছে। এপ্রিলের চেয়ে ২৬৫ ইউনিট বেশি।

সঙ্গে থাকুন ➥