গরম পড়তেই বাড়ছে মশা! ক্ষুদ্র পতঙ্গের উপদ্রব থেকে মুক্তি দিতে পারে এই ৫টি সস্তা Mosquito Killer মেশিন

Avatar

Published on:

ছোট্ট একটা প্রাণী, চোখেও দেখা যায় না সবসময়। কিন্তু তার জ্বালাতেই থরহরি কম্পমান হতে বাধ্য হয় আপামর জনগণকে। হ্যাঁ, ঠিকই ধরেছেন, বলছি মশা নামক আজব প্রাণীটির কথা। বাঘ, সিংহকে ভয় না পেলেও এই ক্ষুদ্র প্রাণীটিকে সমঝে চলতেই হয়, তা না হলেই ধেয়ে আসবে ডেঙ্গু, ম্যালেরিয়া, চিকুনগুনিয়ার মতো ভয়ঙ্কর রোগ। এদিকে গরমের সন্ধে হলেই মশার উপদ্রবও বাড়তে থাকে। যত দিন যাচ্ছে, শিশু আর বয়স্কদের পক্ষে প্রাণঘাতী হয়ে দাঁড়াচ্ছে মশকবাহিত রোগের আক্রমণও৷ তাই এমত পরিস্থিতিতে মশার উপদ্রব থেকে আপনার বাড়িটিকে সুরক্ষিত রাখার চেষ্টা করা একান্ত আবশ্যক।

এমনিতে ঘর থেকে মশা দূর করতে আমরা নানারকম উপায় অবলম্বন করে থাকি, কিন্তু কিছুতেই যেন কোনো কাজ হয় না। তবে এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে এমন পাঁচটি চমৎকার মেশিনের কথা জানাতে চলেছি, যেগুলি আপনাকে মশার প্রাদুর্ভাবের হাত থেকে রক্ষা করতে ব্যাপকভাবে সহায়তা করবে। কম্প্যাক্ট এবং লাইটওয়েট ডিজাইনের অত্যন্ত সাশ্রয়ী মূল্যের এই মেশিনগুলি আপনি আপনার বেডরুম বা লিভিং রুমের যে-কোনো জায়গায় রাখতে পারেন, যার ফলে আপনি আপনার বাড়ির সকলকে নাছোড়বান্দা মশার আক্রমণের হাত থেকে দূরে রাখতে সক্ষম হবেন। তাহলে চলুন, মেশিনগুলির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

মশার হামলা রুখবে এই মেশিনগুলি

COROID International Eco Friendly Electronic LED Mosquito Killer মেশিন

মশা মারার এই মেশিনটি আকারে খুবই ছোটো। আপনি সহজেই এই আল্ট্রা লাইটওয়েট এবং পোর্টেবল মেশিনটিকে যে-কোনো ঘরে রেখে মশার প্রাদুর্ভাব এড়াতে পারেন। এটিতে ইউভি (UV) লাইট এবং অ্যান্টি-স্কেপ পাওয়ারফুল ফ্যান রয়েছে, যা মশাকে মেশিনটির দিকে আকৃষ্ট করে। একদম নীরবে এবং অত্যন্ত অনায়াসে ঘর মশার হাত থেকে মুক্ত রাখতে এই মেশিনটি এককথায় অনবদ্য। জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) থেকে মাত্র ৫৯৯ টাকা দিয়ে আপনি এই মেশিনটি কিনতে পারেন।

RYLAN International Eco Friendly Electronic LED Mosquito Killer মেশিন

এটি সর্বাধিক বিক্রিত মসকিউটো কিলার ল্যাম্প হিসেবে পরিচিত। ব্যবহারকারীরা এটিকে ৪.৫ স্টার রেটিংও দিয়েছেন। এই মেশিনটিতে শক্তিশালী ১,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা এটিকে ৮ ঘণ্টা পর্যন্ত কার্যক্ষম রাখতে সহায়তা করে। আপনি একটি ইউএসবি কেবলের সাহায্যে এই মশা বিনাশকারী মেশিনটিতে চার্জ দিতে পারবেন। এটিতে ৬টি হাই পাওয়ারের পার্পল এলইডি লাগানো রয়েছে, যা ঘরের সব মশাকে মেশিনের দিকে আকৃষ্ট করে আপনার পরিবারকে সুরক্ষিত রাখতে সহায়তা করবে। এটির দাম মাত্র ৯৯৯ টাকা এবং অ্যামাজন থেকে এই মেশিনটি কেনা যাবে।

International Eco Friendly Electronic LED Mosquito Killer মেশিন

এই ইলেকট্রিক এলইডি মসকিউটো কিলার মেশিনটি অত্যন্ত স্টাইলিশ এবং এলিগ্যান্ট লুক সহ আসে। ফলে ঘরে এটি লাগালে ঘরের সৌন্দর্য বাড়ার পাশাপাশি ঘর থেকে সব মশাও অতি অনায়াসে দূর হবে। আবার মশা ছাড়াও মাছি, তেলাপোকা এবং অন্যান্য আরও অনেক ক্ষতিকারক পোকামাকড় নির্মূল করতেও মেশিনটি সহায়তা করে। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এই মেশিনটি চলাকালীন খুব বেশি শব্দ হয় না, যার ফলে আপনার ঘুমের কোনোরকম ব্যাঘাত ঘটবে না। আর অ্যামাজনে এই মেশিনটি ৭৪৯ টাকায় উপলব্ধ।

HEMOVIA International Eco Friendly Electronic LED Mosquito Killer মেশিন

এই মশা হত্যাকারী মেশিনটি আল্ট্রা পোর্টেবল এবং লাইটওয়েট। এটি একটি ইউএসবি চালিত ইলেকট্রনিক ডিভাইস, যেটিকে মাত্র একবার চার্জ দিয়ে আপনি দীর্ঘক্ষণ ধরে ব্যবহার করতে পারবেন। এটিতে ৬ হাই পাওয়ারের পার্পল এলইডি লাগানো রয়েছে, যা ঘরের সব মশাকে মেশিনটির দিকে আকৃষ্ট করে আপনার ঘরকে মশার প্রাদুর্ভাব থেকে মুক্ত রাখতে সহায়তা করবে। মেশিনটিতে কোনো প্রকার কেমিক্যালের ব্যবহার না হওয়ায় এটি শিশুদের জন্য একেবারেই ক্ষতিকারক নয়। অ্যামাজন থেকে এই মেশিনটি কিনতে হলে খরচ পড়বে ৭৯৯ টাকা।

CavaKart Mosquito Killer || UV Lamp Bug Zappers || Mosquito Killer মেশিন

এটি একাধিক কার্যকর ফিচারযুক্ত একটি অত্যন্ত চমৎকার, উন্নত মানের মসকিউটো কিলার মেশিন। এই মেশিনটি ইউভি লাইট দিয়ে সজ্জিত, যা আপনাকে রাতে মশার প্রাদুর্ভাব থেকে রক্ষা করতে সহায়তা করবে। আপনি এটিকে নাইট ল্যাম্প হিসেবেও ব্যবহার করতে পারেন। এটিতে একটি সাকশন ফ্যানও রয়েছে, যা ঘরের যেকোনো মশাকে মেশিনটির ভিতরে টেনে নিতে পারে। আর এর ফলস্বরূপ আপনি ঘরে একটি মশাও দেখতে পাবেন না। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, খুব বড়ো কোনো জায়গা বা বড়ো ঘর থেকেও সব মশা তাড়াতে আপনি অতি অনায়াসে এই মেশিনটিকে ব্যবহার করতে পারেন। অ্যামাজনে উপলব্ধ এই মেশিনটির দাম ৫৪৯ টাকা।

সঙ্গে থাকুন ➥