১০,০০০ টাকার কমে Nokia-র এই পাঁচটি স্মার্টফোন হবে আপনার প্রথম পছন্দ

Avatar

Published on:

অ্যাপল আইফোন যেমন আভিজাত্য জাগায়, তেমনই নস্টালজিয়া মনে করায় নোকিয়ার ফোনগুলি। সংস্থাটি তাদের সফর ফিচার ফোনের সাথে শুরু করলেও, সময় ও ক্রেতাদের চাহিদাকে প্রাধান্য দিয়ে এখন বিভিন্ন রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করছে। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা এক যুগ পুরোনো ফিচার ফোন আপগ্রেড করে একটি নতুন স্মার্টফোন কেনার কথা ভাবছেন, তাদের জন্য আজ আমরা কয়েকটি বাছাই করা সেরা নোকিয়ার স্মার্টফোনের খোঁজ দেব। এই তালিকায় আমরা Nokia C3, Nokia C20 Plus, Nokia 3.4, Nokia 2.3 এবং Nokia 2.4-এর মতো স্মার্টফোনগুলি অন্তর্ভুক্ত করেছি। হ্যান্ডসেটগুলি নানাবিধ অত্যাধুনিক ফিচারে ঠাসা থাকলেও, এগুলির দাম কিন্তু ১০,০০০ টাকার মধ্যেই থাকবে। আসুন বাজেট সেগমেন্টে এই ৫টি সেরা নোকিয়া স্মার্টফোনের ফিচার ও দাম জেনে নেওয়া যাক।

১০,০০০ টাকার নিচে উপলব্ধ Nokia স্মার্টফোনের তালিকা

Nokia C3 : অ্যান্ড্রয়েড ১০ ওএস চালিত নোকিয়া সি৩ স্মার্টফোনে, ৫.৯৯ ইঞ্চির (৭২০x১,৪৪০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। এতে, স্প্রেডট্রাম এসসি৯৮৬৩এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজের ক্ষেত্রে ফোনে, ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ডিফল্ট রূপে পাওয়া যাবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ছবি তোলার জন্য এই নোকিয়া সি৩ স্মার্টফোনে, এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা আছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৪) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৩,০৪০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

দাম : Nokia C3 স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ৬,৯৯৯ টাকা। এটিকে নর্ডিক ব্লু এবং স্যান্ড কালারে পাওয়া যাবে।

Nokia C20 Plus : অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) ওএস-এ চলা নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনে, ৬.৫০ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে আছে। ফোনটি অক্টা-কোর ইউনিসক এসসি৯৮৬৩এ প্রসেসরের সাথে এসেছে। ফোনে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ডুয়েল-রিয়ার ক্যামেরা (৮ মেগাপিক্সেল, ২মেগাপিক্সেল) এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। উক্ত স্মার্টফোনে ৪,৯৫০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Nokia C20 Plus স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ৮,৯৯৯ টাকা। এটিকে ব্লু এবং গ্রে কালারে পাওয়া যাবে।

Nokia 3.4 : ৬.৩৯ ইঞ্চির (৭২০x১,৫৬০ পিক্সেল) ডিসপ্লে যুক্ত নোকিয়া ৩.৪ স্মার্টফোনে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর অপারেটিং সিস্টেম ভার্সন পূর্ববতী নোকিয়া স্মার্টফোনের অনুরূপ। এই ফোনে ইউজাররা, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পেয়ে যাবেন। তবে মাইক্রোএসডি কার্ড স্লট থাকায়, ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা আছে। এগুলি হলো, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। সাথে থাকছে, ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে।

দাম : Nokia 3.4 স্মার্টফোনটি কিনতে প্রায় ১০,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটিকে চারকোল, ডাস্ট এবং ফজর্ড কালারে পাওয়া যাবে।

Nokia 2.3 : অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চালিত নোকিয়া ২.৩ স্মার্টফোনে, ৬.২০ ইঞ্চির (৭২০x১,৫২০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসরে কাজ করবে। ফোনে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ উপলব্ধ থাকছে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, ফোনে ডুয়েল-রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং এফ/২.৪ অ্যাপারচার যুক্ত ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এই স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৪,০০০ এমএএইচ।

দাম : নোকিয়ার অফিসিয়াল সাইটের লিস্টিং অনুযায়ী, Nokia 2.3 স্মার্টফোনের দাম ৮,৯৯৯ টাকা।

Nokia 2.4 : ৬.২০ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে সহযোগে আসা নোকিয়া ২.৪ স্মার্টফোনটি, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসরে চলবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস ভার্সনে কাজ করবে। ফোনে ডিফল্ট রূপে ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। নোকিয়া ২.৪ -এর ক্যামেরা ফ্রন্ট পূর্ববর্তী নোকিয়া ২.৩ স্মার্টফোনের ন্যায়। পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টফোনে, ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে Nokia 2.4 স্মার্টফোনটি ৯,৪৯৯ টাকায় কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥