Toyota Price Hike: ভারতে গাড়ির দাম বাড়াচ্ছে টয়োটা

Avatar

Published on:

গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করল Toyota Kirloskar Motors (টয়োটা-কির্লোস্কার মোটর্স)। সংস্থাটি ১ জানুয়ারি, ২০২২ থেকে ভারতে তাদের বিভিন্ন মডেলের দাম বৃদ্ধি করবে বলে জানিয়েছে। গাড়ির মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের জন্য সংশ্লিষ্ট শিল্পে ব্যবহৃত বিভিন্ন উপাদান এবং ইনপুট কস্টকে কারণ হিসেবে দেখিয়েছে টয়োটা।

টয়োটার তরফ থেকে জানানো হয়েছে, গাড়ি শিল্পের কাঁচামাল-সহ অন্যান্য খরচ মাথাচাড়া দেওয়ার ফলে পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্তটি গ্রহণ করা হয়েছে। এ ছাড়াও পরিবহনের খরচ বৃদ্ধির মতো বিষয়গুলিও পর্যালোচনার মধ্যে আনা হয়েছে বলে সূত্রের খবর।

তবে গাড়ির দাম কত শতাংশ হারে বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে, সে সম্পর্কে এখনও কিছু জানায়নি টয়োটা। মনে করা হচ্ছে, মডেল এবং ভ্যারিয়েন্ট অনুযায়ী মূল্যবৃদ্ধির পরিমাণ নির্ধারণ করা হবে। যেহেতু ১ জানুয়ারি থেকে নতুন দাম কার্যকর হচ্ছে, তাই এক্স-শোরুমের দামের নয়া তালিকা খুব শীঘ্রই ডিলারশিপে পৌঁছে যাবে বলে আশা করা যায়।

প্রসঙ্গত, টয়োটার দামবৃদ্ধির সিদ্ধান্ত কোনও ভাবেই অপ্রত্যাশিত নয়। কারণ, উৎপাদন খরচ বেড়ে যাওয়ার ফলে গাড়ি সংস্থাগুলি ভারতে তাদের বিভিন্ন মডেলের দাম বাড়ানোর পথে হেঁটেছে। যা নতুন বছর থেকে প্রযোজ্য হবে৷ তার মধ্যে রয়েছে বাণিজ্যিক গাড়ি এবং যাত্রী গাড়ি দু’টোই। আবার যারা এখনও দাম বাড়ায়নি তারাও এই মাসে টয়োটা-সহ অন্যান্য সংস্থাগুলির পদাঙ্ক অনুসরণ করবে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥