ভারতে এল ৯০০ সিসি ইঞ্জিনের Triumph Tiger 900, জানুন দাম

Avatar

Published on:

অন্যতম মোটরবাইক কোম্পানি Triumph মোটরসাইকেল তাদের ভারতীয় বাজারে নিজেদের নতুন বাইক Tiger 900 লঞ্চ করে দিয়েছে। জানা গেছে যে এটি Tiger 800 এর উত্তরসূরি হিসেবে বাজারে আনা হয়েছে। এই বাইকটি ভারতে একটি সিবি ইউনিট ( সম্পুর্ণরূপে প্রস্তুত ইউনিট) হিসেবে পাওয়া যাবে। Tiger 900 মে মাসে চালু হওয়ার কথা ছিল। কিন্তু মহামারীর কারনে কোম্পানি তাকে লঞ্চ করতে পারেনি। তবে বিগত কিছু মাসে এই সংস্থা বেশ কিছু নতুন বাইক লঞ্চ করেছিল। সেই বাইকগুলি হল 2020 street Triple RS, Black Edition Of Bonneville T100 এবং T120 motorcycles।

ইঞ্জিন :

বাইকটিতে ৯০০ সিসি এর ইনলাইন-ট্রিপল ইঞ্জিন টি নতুন সিয়ামীর লাইনার ডিজাইনে দেওয়া হয়েছে, কোম্পানির দাবি যে এটি বাইকের শক্তি ও টর্ক প্রস্তুত ক্ষমতা বাড়িয়ে দেবে। ইঞ্জিনটি ৯৩.৯ পিএস এর পাওয়ার এবং ৮৭ এনএম এর টর্ক প্রস্তুতে সক্ষম। এছাড়া বাইকটির ইঞ্জিনে ৬ স্পিড ট্রান্সমিশন দেওয়া হয়েছে।

ফিচার :

নতুন Tiger 900 তে অনেক আপডেট করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। এটিতে চার ভিন্ন ইনফরমেশন লে আউট এবং রঙের টীএফ টী ইন্সট্রুমেন্ট কনসোল দেওয়া হয়েছে। এছাড়া দেওয়া হয়েছে গো প্রো কন্ট্রোল, হীটেড গ্রিপ্স এবং হীটেড সিটস এর My Triumph কানেক্টিভিটি যুক্ত এক সিস্টেম। যার ফলে গ্রাহক বাইকটির উষ্ণতা , টায়ারের চাপ সম্পর্কে জানতে পারবেন। এছাড়া বাইকটিতে ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল এবং বাই ডাইরেশনাল ক্লক শিফটারের মতো বহু নতুন ফিচার ও দেওয়া হয়েছে।

দাম :

এই বাইকটির বেস ভ্যারিয়েন্ট ১৩ লক্ষ ৭০ হাজার টাকা (জিটি এর এক্স শো রুম) থেকে শুরু হয়েছে । এছাড়া র‍্যালি ভ্যারিয়েন্টের দাম ১৪ লক্ষ ৩৫ হাজার টাকা (এক্স শো রুম) এবং শীর্ষ মডেলটি র‍্যালি প্রো ভ্যারিয়েন্ট টির দাম ১৫ লক্ষ ৫০ হাজার টাকা রাখা হয়েছে বলে জানা যায়।

সঙ্গে থাকুন ➥