TVS Apache RTR 160 4V এখন আরও দামি, নতুন মূল্য জেনে নিন

Avatar

Published on:

ভারতের রাস্তায় জনপ্রিয় গতিশীল সঙ্গীদের মধ্যে TVS Apache RTR 160 4V বাইকটি অগ্রণী ভূমিকা পালন করে। অন্যদিকে এই সেগমেন্টের সর্বোৎকৃষ্ট টু-হুইলারগুলির মধ্যে এটি একটি। কিন্তু মোটরসাইকেলটির সমস্ত ভ্যারিয়েন্টের দাম এবার প্রায় ২,০০০ টাকা বৃদ্ধির কথা ঘোষণা করল TVS। তবে এই প্রথমবার নয়, গত বছর থেকে এই নিয়ে পরপর চারবার এই মডেলটির দাম বাড়িয়েছে সংস্থাটি।

অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি নতুন দাম (TVS Apache RTR 160 4V New Price)

মূল্যবৃদ্ধির জন্য ইনপুট খরচ এবং যন্ত্রাংশের দাম বেড়ে যাওয়াকেই দায়ী করেছে টিভিএস (TVS)। যে কারণে বর্ধিত মূল্যের কিছুটা গ্রাহকদের কাঁধে তুলে দেওয়ার কথা ঘোষণা করল তারা। টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি (TVS Apache RTR 160 4V) এর ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টটির দাম ১,১৫,২৬৫ টাকা থেকে বেড়ে হল ১,১৭,২৭৮ টাকা। আবার, টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টটির নতুন দাম ১,১৯,৩৮৫ টাকা, আগে ছিল ১,১৭,৩৫০ টাকা।

অন্যদিকে যদি আপনি এর ব্লুটুথ সহ মডেলটি কিনতে চান, সেক্ষেত্রে আপনাকে দিতে হবে ১,২২,১০১ টাকা, পূর্বে এর দাম ছিল ১,২০,০৫০ টাকা। আবার এর স্পেশাল এডিশনটির মূল্য ১,২১,৪৫০ থেকে বেড়ে হয়েছে ১,২৩,৪৭৫ টাকা (এক্স-শোরুম)। এ থেকে বোঝা যাচ্ছে যে ১৬০ সিসি-র টিভিএস নেকেড স্ট্রীটফাইটারের সমস্ত মডেলের দাম প্রায় ২ হাজার টাকা বাড়ানো হয়েছে।

অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি স্পেসিফিকেশন (TVS Apache RTR 160 4V Specification)

TVS Apache RTR 160 4V-তে রয়েছে একটি ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফোর ভাল্ভ, অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ১৭ বিএইচপি শক্তি এবং ১৫ এনএম টর্ক পাওয়া যায়। এতে রয়েছে ৫-গতির গিয়ার বক্স। বাইকটির সামনে সোয়া টেলিস্কোপিক ফোর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন রয়েছে। সিঙ্গেল এবিএস যুক্ত এর সামনে ২৭০ মিমি ডিস্ক ব্রেক ও পেছনে ১৩০ মিমি ড্রাম ব্রেক। এছাড়াও পেছনের চাকায় ২০০ মিমি ডিস্ক ব্রেকের বিকল্পে বেছে নেওয়া যায় এটি।

TVS Apache RTR 160 4V-র ফিচারের তালিকায় দেখা মেলে একটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টার্ন বাই টার্ন নেভিগেশনের জন্য SmartXonnect। এছাড়াও আর্বান, রেন এবং স্পোর্ট – এই তিনটি রাইডিং মোড উপস্থিত রয়েছে বাইকটিতে।

সঙ্গে থাকুন ➥