TVS Apache RTR 165 RP: অ্যাপাচি রেঞ্জে নতুন রেসিং বাইক আনছে টিভিএস

Avatar

Updated on:

TVS Apache RTR 165 RP’ ও ‘Race Performence’ নামের নথিভুক্তকরণ সম্প্রতি সেরে রেখেছিল টিভিএস। এবার তারা সেই নামগুলি ব্যবহারের অধিকার পেল। অর্থাৎ সরকারি অনুমোদন পাওয়ার ফলে টিভিএস তাদের নতুন মডেলে সংশ্লিষ্ট নামগুলি ব্যবহার করতে পারবে। মনে করা হচ্ছে যে, টিভিএস তাদের জনপ্রিয় Apache RTR 160 মোটরসাইকেলের একটি শক্তিশালী ভ্যারিয়েন্ট লঞ্চ করার লক্ষ্য নিয়েই নামকরণের আবেদন করেছিল।

নিঃসন্দেহে, TVS Apache RTR 160  তার সেগমেন্টে সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেলগুলির মধ্যে একটি। যদিও এটি প্রযুক্তির দিক থেকে বেশ পিছিয়ে। সে ক্ষেত্রে প্রযুক্তির পাশাপাশি পারফরম্যান্স উন্নীত করতে মোটরসাইকেলটির আরও স্পোর্টি ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে সংস্থা। যার নাম হবে TVS Apache RTR 165 RP। RP কথাটি Race Performence-কে সূচিত করছে। অর্থাৎ রেসিং বাইকের মতো পারফর্ম করবে TVS Apache RTR 165 RP।

‘১৬৫’ ইঞ্জিনের কিউবিক ক্যাপাসিটি বা ‘সিসি’-কে নির্দেশ করে। এতএব, এটি অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি-এর ১৭.৫৫ পিএস ও ১৪.৭৩ এনএম আউটপুটের চেয়ে বেশি পাওয়ার ও টর্ক উৎপন্ন করতে পারবে বলে আশা করা যায়। পাশাপাশি, টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি নতুন কালার এবং গ্রাফিক্স, অ্যাডজাস্টেবল হ্যান্ড লিভার, এবং টিভিএস SmartXonnect ফিচার, এবং রাইডিং মোড সহযোগে আসতে পারে।

এছাড়াও, স্পোর্টি সাসপেনশন সেটআপ, প্রি-লোড অ্যাডজাস্টাবিলিটির সুবিধা সহ শোয়া ফ্রন্ট সাসপেনশন, ডুয়াল চ্যানেল এবিএস থাকতে পারে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬৫ আরপি মোটরসাইকেলে। ইঞ্জিনের ক্ষমতা ও নতুন ফিচার যোগ করার ফলে আরপি ভ্যারিয়েন্ট সাধারণ মডেলের চেয়ে দামী হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥