TVS-এর হাত ধরে সেপ্টেম্বরের আগেই বাজারে আসছে প্রথম Norton বাইক

Avatar

Published on:

৫৩ কোটি টাকা খরচ করে অধিগ্রহণের ঠিক দেড় বছরের মাথায় টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company), আইকনিক ব্রিটিশ সংস্থা নর্টন (Norton)-এর মোটরসাইকেল উৎপাদন শুরু করতে চলেছে। সবকিছু ঠিকঠাক চললে, সেপ্টেম্বরের আগেই বাজারে আসছে প্রথম Norton বাইক। টিভিএস এর তরফে সম্প্রতি এমনই জানানো হয়েছে।

নর্টন বিশ্বের অন্যতম প্রাচীন (১২৩ বছর) মোটরসাইকেল ব্র্যান্ড এবং ব্রিটেনের ইতিহাসে অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ডের মধ্যে একটি। টিভিএসের হাত ধরেই দেউলিয়া অবস্থা থেকে তাদের পুনরুজ্জীবন ঘটেছে। উল্লেখ, নর্টন অধিগ্রহণ টিভিএসের ইতিহাসে গুরুত্বপূর্ণ অধ্যায় ছিল৷ কারণ, এই প্রথম তারা কোনও মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থার মালিকানা গ্রহণ করেছিল।

ব্রিটেনে কভেন্ট্রির অদূরে সোলিহুলে টিভিএস তাদের ব্র্যান্ড নিউ ফেসিলিটির কাজ শীঘ্রই সম্পূর্ণ করবে বলে আশা করা হচ্ছে। সেখানেই নর্টন মোটরসাইকেল তৈরির কাজ চলবে। প্রতি বছর এই ফেসিলিটি থেকে ৮,০০০ ইউনিট হাই-এন্ড প্রিমিয়াম মোটরসাইকেল বাজারে ছাড়া হবে। সবার প্রথমে ১,২০০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটিযুক্ত নর্টন ভি৪ এসএস (Norton V4 SS) মডেলটি লঞ্চ করা হবে। বাইকটির পাওয়ার আউটপুট শুনবেন? ২০০ বিএইচপি!

টিভিএস তাদের লেটেস্ট অ্যানুয়াল রিপোর্টে বলেছিল, ২০২০-২১ অর্থবর্ষে, নর্টন নতুন ব্র্যান্ড ভিশন এবং স্ট্রাটেজি বাড়াতে, সাংগঠনিক শক্তি বাড়াতে, পণ্যের জোগান-শৃঙ্খল (সাপ্লাই চেন) নেটওয়ার্ক স্থাপনে, পণ্য প্রস্তুতি, পণ্য পরিকল্পনা, বিপণন কৌশল ইত্যাদিতে মনোনিবেশ করেছিল। নতুন ফেসিলিটি থেকে উৎপাদন ও বিক্রির কাজ ২০২১-২২ অর্থবর্ষের প্রথম থেকেই শুরু হবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥