একটি নয়, আগামীকাল একসাথে দুই নতুন মডেল লঞ্চ করে চমক দিতে পারে TVS, সংস্থার ইতিহাসে এমন বাইক এই প্রথম

Avatar

Published on:

রাত পোহালেই ভারতের বাজারে পা রাখবে TVS Ronin। যা সংস্থার প্রথম স্ক্র্যাম্বলার বাইক। গতকাল যার ছবি ফাঁস হয়েছে। আবার আগামীকালের লঞ্চ সম্পর্কিত টিজার পোস্টার প্রকাশ করেছে সংস্থা। আর তা ঘিরেই শুরু হয়েছে জল্পনা। তাতে শব্দ ছকের একটি ছবি দেখানো হয়েছে। যেখানে ‘Zeppelin’ শব্দটা প্রথম সারিতেই রয়েছে। যা মনে প্রশ্ন জাগায়, তবে কি Ronin-এর পাশাপাশি Zeppelin R ক্রুজার বাইকটিও লঞ্চ করা হবে? নাকি এটি Ronin-এরই  ভ্যারিয়েন্ট হিসেবে আসবে?

ভারতে Zeppelin R নামে একটি ট্রেডমার্ক দায়ের করেছিল টিভিএস। ২০১৮ সালের অটো এক্সপো ইভেন্টে এর কনসেপ্ট মডেল সামনে আনা হয়েছিল। এবার তার প্রোডাকশন ভার্সন লঞ্চ হতে চলেছে। এখনও পর্যন্ত বাইকটির সম্পর্কে জানা গেছে, এটি ২২০ সিসির একটি ক্রুজার বাইক। যাতে ২২০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা থেকে ২০ এইচপি শক্তি এবং ১৮.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। রূপালি রঙে মোড়ানো একটি হেডল্যাম্পের সাথে সংযুক্ত এলইডি টার্ন ইন্ডিকেটর। Bajaj Dominar-এর মতো এর হেডল্যাম্পটি স্প্লিট সেটআপ।

ডিজিটাল স্পিডোমিটার এবং ওডোমিটার রয়েছে। হ্যান্ডেলবারকে ধরে রাখার ক্ল্যাম্পটি ব্রাশ সিলভার কালার। Apache RTR 4V-র মতো ট্যাঙ্কে দেওয়া হয়েছে অফসেট ফুয়েল-ফিলার ক্যাপ। ট্যাঙ্কের মাঝ বরাবর রয়েছে একটি ম্যাট ব্ল্যাক এলিমেন্ট। সেখানে চাবির স্লট রাখা হয়েছে। এতে উপস্থিত সিঙ্গেল পিস সিট। পেছনের এলইডি লাইটটি আয়তাকার। ইন্ডিকেটর ধরে রাখার জন্য পেছনে একটি ছোট প্লাস্টিকের অতিরিক্ত যন্ত্রাংশ দেওয়া হয়েছে। এছাড়া পেছনে একটি ধাতব পাতের উপর TVS লেখাটি বেশ চমকাচ্ছে।

সাইড প্যানেলে ম্যাট ব্ল্যাকের সাথে ব্রাশ সিলভার ফিনিশিংয়ের দেখা মিলেছে। এতে দু’চাকায় ডিস্ক ব্রেকের সাথে স্পোক উইল বর্তমান। সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ৩০০ মিমি ও ২৪০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। সামনের ইউএসডি ফর্কটি গোল্ডেন ফিনিশ। পেছনে রেগুলার মনোশক সাসপেনশন নজরে পড়েছে। খুব সম্ভবত এর ইঞ্জিনটি এয়ার কুল্ড প্রযুক্তির, যার‌ সাথে যুক্ত রেডিয়েটর গার্ড। প্রতিপক্ষ মডেলের তালিকায় আছে Bajaj Avenger 220 Cruise। TVS Zeppelin R-এর দাম রাখা হতে পারে ২.৫ লাখ টাকার কাছাকাছি। যাই হোক, সব মিলিয়ে আগামীকালের জন্য জল্পনা জিইয়ে রেখেছে সংস্থা।

সঙ্গে থাকুন ➥