TVS Ronin: অপেক্ষার প্রহর গোনা শেষ, আজ নয়া বাইক লঞ্চ করবে টিভিএস, দাম কত হবে, ইঞ্জিনই বা কেমন

Published on:

TVS Motor Company বর্তমানে ভারতের তৃতীয় বৃহত্তম দু’চাকা গাড়ি নির্মাতা। এই সংস্থার সবচেয়ে বড় উপহার Apache সিরিজের মোটরসাইকেল, যা সমান ক্ষিপ্রতায় দাপিয়ে বেড়াচ্ছে কাশ্মীর থেকে কন্যাকুমারী। স্কুটার থেকে শুরু করে কমিউটার, নেকেড অথবা স্পোর্টস, প্রতিটি সেগমেন্টেই টিভিএসের অবাধ বিচরণ। আবার হালে ইলেকট্রিক স্কুটার মার্কেটেও পোক্ত হয়েছে অবস্থান। তবে ছিল না শুধু স্ক্র্যাম্বলার বাইক। এবার সেই সাধও পূরণ হতে চলেছে।

আজ আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হতে চলেছে TVS Ronin, যা সংস্থার প্রথম স্ক্র্যাম্বলার স্টাইলের মোটরসাইকেল । তবে লঞ্চ হওয়ার আগেই এই মডেলটির খুঁটিনাটি তথ্য লিক হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। সে সম্পর্কে ইতিমধ্যেই আলোচনা করেছি আমরা। আগে ধারণা ছিল, Zeppelin নামে এক ক্রুজার বাইক রূপে আসবে। কিন্তু পরে জানা নায়, সম্পূর্ণ ভিন্ন অবতারে Ronin নাম দিয়ে বাজারে পা রাখবে সেটি। দাম কত হবে এই বাইকের, ডিজাইন, স্পেসিফিকেশন বা ফিচারে কী চমক থাকবে, দেখে নেওয়া যাক এক নজরে।

TVS Ronin ডিজাইন

ফাঁস হওয়া ছবি থেকে স্পষ্ট, টিভিএস রনিন স্ক্র্যাম্বলার বাইক হলেও, এর শরীরে ক্যাফে রেসার ডিজাইন এলিমেন্টের ছোঁয়া থাকবে। সামনে পুরনো দিনের ক্লাসিক লুকের গোল হেডলাইট। মাঝে ইংরেজি টি আকৃতির এলইডি ডিআরএল। আর রয়েছে টিয়ার ড্রপ আকারের ফুয়েল ট্যাঙ্ক, ফ্ল্যাট সাইড প্যানেল এবং একঢালা সিট। সিট যেখানে শেষ হচ্ছে সেখানে একটি গ্র্যাব রেল এবং সবশেষে রয়েছে টেল-লাইট। বাইকটির ঠিক মাঝখানে প্রোটেকশন কভার সহ কালো রঙের ইঞ্জিন দেখাাযায়। সর্বোপরি টিভিএস রনিন ডুয়েল টোন কালার অপশন নিয়ে আত্মপ্রকাশ করতে চলেছে।

TVS Ronin দাম

নেট মাধ্যমে চুঁয়ে পড়া তথ্য থেকে জানা যায়, টিভিএস রনিন-এর মূল্য হবে ১.৫০ লাখ থেকে ১.৬০ লাখের মধ্যে (এক্স শোরুম)। তবে বাইকটির দাম খানিকটা বেশি হতে পারে কারণ এতে ঠিক কতটা পাওয়ারফুল ইঞ্জিন থাকবে, তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়।

TVS Ronin ফিচার

টিভিএসের রনিন মাল্টিস-স্পোক যুক্ত অ্যালয় হুইলে দৌড়বে যার উপর ডুয়েল-পারপাস টায়ার দেওয়া হয়েছে। এই বাইকের সাথে গোল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে। যা TVS Smart Xconnect সিস্টেম সাপোর্ট করবে। অর্থাৎ স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথের মাধ্যমে বাইক যুক্ত করে নানা গুরুত্বপূর্ণ তথ্য দেখা যাবে।

TVS Ronin ইঞ্জিন

একটি সূত্র বলছে, টিভিএস রনিন ১২৫ সিসি ইঞ্জিনের সাথে আসবে৷ যার ক্ষমতা হবে ১১ বিএইচপির আশেপাশে। যদিও এই সম্পর্কে নিশ্চিত বার্তা বলেনি। আবার আর একটি সূত্রের দাবি, ভাল পারফরম্যান্স মিলবে বেশ পাওয়ারফুল হবে৷ ২২৫ সিসি ইঞ্জিন থাকবে এতে।

সঙ্গে থাকুন ➥