HomeTech NewsVodafone Idea গ্রাহকদের জন্য সুখবর, গেমিংয়ের মজা নিন এখন বিনামূল্যে

Vodafone Idea গ্রাহকদের জন্য সুখবর, গেমিংয়ের মজা নিন এখন বিনামূল্যে

ভোডাফোন আইডিয়া বা Vi মোট তিন রকমের ট্যারিফ মাশুলে Vi Games উপভোগের বন্দোবস্ত করেছে

নিজেদের নয়া গেমিং প্ল্যাটফর্ম Vi Games লঞ্চের পূর্বে এবার খ্যাতিসম্পন্ন Nazara Technologies সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেললো ভোডাফোন আইডিয়া লিমিটেড বা ভিআই (Vi)। টেলকোর নিজস্ব Vi App -এর অভ্যন্তরে প্রবেশ করে ব্যবহারকারীরা নতুন Vi Games প্ল্যাটফর্মের মজা ভোগ করতে পারবেন। এখান থেকে গ্রাহকেরা প্রায় ১২০০টিরও বেশি অ্যান্ড্রয়েড এবং HTML 5 ভিত্তিক মোবাইল গেমের অ্যাক্সেস পেয়ে যাবেন। এক্ষেত্রে আলাদা আলাদা ১০টি জনরার মধ্যে থেকে তারা নিজেদের পছন্দের গেম নির্বাচন করতে পারবেন। খুব সামান্য চার্জের বিনিময়ে ব্যবহারকারীরা এই গেমগুলি উপভোগের সুযোগ পাবেন, যা গেমিং অনুরাগীদের জন্য আলাদাভাবে আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে চলেছে।

প্রসঙ্গত জানিয়ে রাখা দরকার, ভোডাফোন আইডিয়া বা Vi মোট তিন রকমের ট্যারিফ মাশুলে Vi Games উপভোগের বন্দোবস্ত করেছে। নীচে এ সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ পেশ করা হলো।

ট্যারিফ মাশুলের নিরিখে Vi Games -এর বিভিন্ন ক্যাটেগরি

ভিআই গেমসের প্রথম ক্যাটেগরি তাদের জন্য যারা গেমিংয়ের মজা লুটতে কোনও ধরনের পয়সা খরচে নারাজ। এদের জন্য আলোচ্য প্ল্যাটফর্মে Free Games -এর ক্যাটেগরি জুড়ে দেওয়া হয়েছে যা বিনি পয়সায় প্রায় ২৫০টিরও বেশি গেম খেলার সুযোগ প্রদান করবে। এক্ষেত্রে ইন-অ্যাপ পারচেজের কোনো অস্তিত্ব না থাকলেও গেমিংয়ের সময় ব্যবহারকারীদের অ্যাড প্রদর্শন করা হবে।

এরপর সামান্য উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য আগ্রহীরা Platinum Games শ্রেণীর গেমগুলি বেছে নিতে পারেন। সেক্ষেত্রে আগ্রহী পোস্টপেইড ও প্রিপেইড গ্রাহকদের যথাক্রমে ২৫ এবং ২৬ টাকা খরচ করতে হবে, যার বিনিময়ে তারা একটি প্ল্যাটিনাম গেম ক্রয় করতে পারবেন।

ভিআই গেমসের তৃতীয় ক্যাটেগরি অর্থাৎ Gold Games -এর অন্তর্ভুক্ত গেমগুলির মজা উপভোগ করতে চাইলে পোস্টপেইড গ্রাহকদের ৫০ টাকা এবং প্রিপেইড গ্রাহকদের ৫৬ টাকা খরচ করতে হবে। এর বিনিময়ে তারা সর্বোচ্চ ৩০টি গোল্ড গেমস কিনতে পারবেন।

উল্লেখ্য, এরই মধ্যে Vi জানিয়েছে যে তারা বর্তমানে ই-স্পোর্টস জনরার উপরে কাজ করছেন। আর কিছুদিনের মধ্যেই তারা এ সম্পর্কে আকর্ষণীয় কোনো ঘোষণা সামনে আনতে পারেন বলে মনে করা হচ্ছে।

আসলে এই মুহূর্তে ভারতের গেমিং ইন্ডাস্ট্রি ক্রমাগত বৃদ্ধির মুখ দেখছে। আর একে কাজে লাগিয়েই Vi ভবিষ্যতে নিজেদের গ্রাহক পিছু গড় আয় বৃদ্ধির স্বপ্ন দেখছে যা Vi Games প্ল্যাটফর্মের প্রকাশ্যে আসায় সুনিশ্চিত। প্রকৃতপক্ষে একথা অস্বীকার করার উপায় নেই যে বর্তমানে ভারতীয় স্মার্টফোন ব্যবহারকারীদের একটা বড় অংশ অনলাইন গেমিংয়ের পিছনে দিনের অধিকাংশ সময় অতিবাহিত করেন। এদের নিশানা করেই দেশের অন্যতম প্রধান টেলিকম অপারেটর Vi তাদের নয়া গেমিং প্ল্যাটফর্ম লঞ্চে উদ্যত হয়েছে যা আগামীতে সংস্থার মুনাফা বৃদ্ধির সহায়ক হবে।

RELATED ARTICLES

Most Popular