ঘোষনা হল Vivo T1x -র ভারতে লঞ্চের তারিখ, ডুয়েল ক্যামেরা সহ আসছে ২০ জুলাই

Published on:

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ভিভো ইতিমধ্যেই তাদের T-সিরিজে অন্তর্ভুক্ত Vivo T1X হ্যান্ডসেটটির ৪জি এবং ৫জি উভয় ভ্যারিয়েন্ট বিশ্বের কিছু নির্বাচিত বাজারে লঞ্চ করেছে। গত বছর অক্টোবর মাসে চীনে MediaTek Dimensity 900 প্রসেসর সহ 5G মডেলটি এবং চলতি বছর এপ্রিল মাসে মালয়েশিয়ায় ৪জি সংস্করণটি Qualcomm Snapdragon 680 চিপসেটের সাথে লঞ্চ হয়। এখন ভিভো তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলের মাধ্যমে নিশ্চিত করেছে যে, Vivo T1x আগামী ২০ জুলাই ভারতীয় বাজারেও পা রাখতে চলেছে। ভিভো এই লঞ্চ ইভেন্টের জন্য মিডিয়াকে আমন্ত্রণ জানাতে শুরু করেছে। প্রসঙ্গত, সংস্থাটি ভারতে ৫জি সংযোগ সহ Vivo T1x উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে।

Vivo T1x চলতি মাসেই আসছে ভারতীয় বাজারে

ভিভো ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে ভিভো টি১এক্স-এর ভারতে লঞ্চের বিষয়ে ঘোষণা করা হয়েছে। এই টুইট অনুসারে, আগামী ২০ জুলাই দুপুর ১২ টায় (ভারতীয় সময়) লঞ্চ ইভেন্টটির সূচনা হবে। এছাড়াও, টুইটারে ভিভোর শেয়ার করা প্রোমোশনাল পোস্টারটি থেকে জানা যাচ্ছে, স্মার্টফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরা সহ ব্লু এবং ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে বাজারে আসবে। ভিভো ইন্ডিয়ার ওয়েবসাইটেও টি১এক্স-এর লঞ্চের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ হয়েছে। আগ্রহী গ্রাহকরা ওয়েবসাইটের “নোটিফাই মি” বাটনে ক্লিক করলে লঞ্চ সংক্রান্ত লেটেস্ট আপডেটগুলি পেতে পারেন। ভিভো টি১এক্স ফোনটি জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে ভারতে কেনার জন্য উপলব্ধ হবে।

ভারতে ভিভো টি১এক্স-এর সম্ভাব্য মূল্য (Vivo T1x Expected Price)

গত বছর অক্টোবর মাসে চীনে আত্মপ্রকাশ করা ভিভো টি১এক্স ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৯০০ টাকা)। মনে করা হচ্ছে এর ভারতীয় সংস্করণটির দামও এই একই রেঞ্জে থাকতে পারে। অন্যদিকে, মালয়েশিয়ায় ভিভো টি১এক্স ৪জি হ্যান্ডসেটটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয় ৬৪৯ রিঙ্গিত (প্রায় ১১,৬৫০ টাকা)।

ভিভো টি১এক্স- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo T1x Expected Specifications)

ভিভো টি১এক্স ফোনের ভারতীয় সংস্করণটি এর চীনা মডেলের অনুরূপ হবে বলেই মনে করা হচ্ছে। এতে ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Vivo T1x 5G-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo T1x 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

অন্যদিকে, Vivo T1x-এর 4G ভ্যারিয়েন্টে ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০৮ পিক্সেল) এলসিডি ডিসপ্লে রয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যায়। ক্যামেরার ক্ষেত্রে, এই মডেলটিতে একই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo T1x 4G ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে।

সঙ্গে থাকুন ➥