Vivo TWS 2 একটানা চলবে ৩০ ঘন্টা, রয়েছে নয়েজ ক্যান্সেলিং ফিচারও

Published on:

প্রতিশ্রুতি মতোই, ভিভো আজ তাদের ঘরোয়া মার্কেটে অফিশিয়ালি লঞ্চ করল তাদের প্রথম নয়েজ-ক্যান্সেলিং ট্রু ওয়্যারলেস ইয়ারবাড, ভিভো ট্রু ওয়্যারলেস স্টেরিও ২ (Vivo TWS 2)। এটি ২০১৯ সালে লঞ্চ হওয়া Vivo TWS এর উত্তরসূরী‌। নবাগত ভিভো ট্রু ওয়্যারলেস স্টেরিও ২ ইয়ারফোনটি নীল এবং সাদা- এই দুটি রঙের ভ্যারিয়েন্টে এসেছে। এর দাম রাখা হয়েছে ৪৯৯ ইউয়ান (প্রায় ৫,৫৬৭ টাকা)। আশা করা যায় Vivo TWS 2 শীঘ্রই ভারতসহ অন্যান্য মার্কেটে লঞ্চ হবে।

Vivo TWS 2 ইয়ারবাডের স্পেসিফিকেশন

ভিভো ট্রু ওয়্যারলেস স্টেরিও ২ ইয়ারবাডটির মূল বৈশিষ্ট্য হল নয়েজ ক্যান্সলেশন (Noise Cancellation) ফিচার। ভিভো প্রথম তাদের কোনো ইয়ারবাডে এই প্রযুক্তিটি ব্যবহার করল। ইয়ারফোনটি ৪০ ডেসিবেল (dB) পর্যন্ত নয়েজ হ্রাস করতে সক্ষম। এই প্রযুক্তিটি যেভাবে কাজ করে তা হল, বাইরের কোনো অবাঞ্ছিত শব্দ যখন মাইক্রোফোনের মধ্যে দিয়ে প্রবেশ করতে যায় তখন সেই শব্দকে সনাক্ত করে সঙ্গে সঙ্গে একটি বিপরীতমুখী শব্দ তরঙ্গ নির্গত করে ঐ শব্দটিকে প্রশমিত করে।

এছাড়াও, Vivo TWS 2 ইয়ারবাডটিতে আছে একটি ট্রান্সপারেন্ট মোড (Transparent Mode) যার সাহায্যে ভয়েস এবং অন্যান্য শব্দ মাইকের মাধ্যমে প্রবেশ করে। এটি একটি অত্যন্ত প্রয়োজনীয় ফিচার। কিছু কিছু ইয়ারফোন কানে থাকলে অনেক সময় বাইরের কোনো শব্দই কানে পৌঁছায় না, ফলে বিপদের আশঙ্কা থেকে যায়।

এছাড়া এই ইয়ারবাডটি একটি ১২.২ এমএম (mm) আল্ট্রা-লার্জ ড্রাইভারের সাথে এসেছে। পাশাপাশি এতে ডিপ-এইচডি (Deep-HD) আল্ট্রা-ক্লিয়ার অডিও ইঞ্জিন ও aptX adaptive codec প্রযুক্তি সাপোর্ট করে।

সংস্থাটি জানিয়েছে তারা ইয়ারবাডটিকে একটি নতুন অ্যান্টেনা ডিজাইনে তৈরী করেছে, যাতে ওয়্যারলেস কানেকশনটি আরও ২০ শতাংশ বেশী স্থিতিশীল হয় এবং জটিল পরিবেশ ও পারিপার্শ্বিক অবস্থার মধ্যেও মিউজিক শোনার অভিজ্ঞতা অসাধারণ করে তোলে। কানেক্টিভিটির জন্য‌ এতে ব্লুটুথ ৫.২ ও Jovi স্মার্ট অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট রয়েছে।

ব্যাটারি লাইফের ক্ষেত্রে, ভিভো ট্রু ওয়্যারলেস স্টেরিও ২ ইয়ারবাডটি ফুল চার্জে ৩০ ঘন্টার ব্যাটারি লাইফ সরবরাহ করে (কেস সহ) এবং নয়েস ক্যানসেলেশন মোড অন থাকলে সাড়ে ৭ ঘন্টা পর্যন্ত টানা ব্যবহার করা যায়। পাশাপাশি এতে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকায়, মাত্র ১৫ মিনিটের চার্জে এটি ৪ ঘন্টা ব্যবহার করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥