Xiaomi নয়, এই বছর Vivo প্রথম Snapdragon 898 প্রসেসরের স্মার্টফোন বাজারে আনতে পারে

Avatar

Published on:

V2102A মডেল নম্বরের একটি Vivo স্মার্টফোন চীনের CMIIT অথরিটির থেকে অনুমোদন পেয়েছে। অচেনা এই স্মার্টফোনটির সবচেয়ে উল্লেখযোগ বিষয় হল, এতে Qualcomm-এর পরবর্তী প্রজন্মের চিপসেট Snapdragon 898 দেওয়া হতে পারে। যদিও CMIIT অথরিটি থেকে এরকম কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। তবে পূর্ববর্তী রিপোর্টের উপর ভিত্তি করে এমনটা মনে করা হচ্ছে। CMIIT-এর অ্যাপ্রুভালের অর্থ চলতি বছর শেষ হওয়ার আগেই স্মার্টফোনটি চীনে আত্মপ্রকাশ করবে।

আগেই বলেছি, CMIIT-এর Vivo V2102A-এর লিস্টিং থেকে ফোনটি সম্পর্কে তেমন গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসেনি। শুধুমাত্র জানা গিয়েছে যে এটি ৫জি সাপোর্ট করবে। তবে এই মাসের শুরুতে Vivo V2102A ডিভাইসটি Geekbench বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছিল। Geekbench-এর লিস্টিং অনুসারে, এটি Qualcomm-এর “taro” কোডনামের (Snapdragon 898 এর কোডনেম বলে অনুমান) এক প্রসেসর দ্বারা চালিত, যার সাথে রয়েছে Adreno 730 গ্রাফিক্স।

তথ্যপ্রমাণগুলি ইঙ্গিত করে যে Vivo V2102A স্মার্টফোনে Snapdragon 888-এর পরবর্তী প্রজন্মের চিপসেট Snapdragon 898 (অফিসিয়াল নাম নয়) দেওয়া হয়েছে। Geekbench-এর লিস্টিং আরও প্রকাশ করেছে, ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএসে রয়েছে এই হ্যান্ডসেটে।

প্রসঙ্গত, Snapdragon 898 চিপসেটের এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি। ৩০ নভেম্বর থেকে অনুষ্ঠিত হতে চলা Qualcomm-এর Snapdragon Tech Summit ইভেন্টে ফ্ল্যাগশিপ প্রসেসরটি লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে।

গত বছরের ডিসেম্বরে Mi 11-এর সাথে Snapdragon 888 প্রসেসরের প্রথম স্মার্টফোনে আনার কৃতিত্ব নিয়েছিল শাওমি। শুধু গত বছর বলে কথা নয়, বিগত কয়েক বছর ধরে Qualcomm-এর নয়া ফ্ল্যাগশিপ প্রসেসর দিয়ে ফোন লঞ্চ করেছে তারা। তবে এ বছর তার ব্যতীক্রম হতে পারে। V2102A-এর হাত ধরে Snapdragon 888 প্রসেসরের প্রথম স্মার্টফোনে বাজারে আনার কৃতিত্ব পেতে পারে ভিভো। যদিও V2102A-র চূড়ান্ত মার্কেটিং নাম কি হবে, তা অজানা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥