HomeTech Newsরোদ পড়লে রঙ বদলাবে, Vivo V23 Pro আসছে চেঞ্জেবল ফ্লোরাইট গ্লাসের সাথে

রোদ পড়লে রঙ বদলাবে, Vivo V23 Pro আসছে চেঞ্জেবল ফ্লোরাইট গ্লাসের সাথে

গত বছর সেপ্টেম্বরে ভিভো রঙ-পরিবর্তনকারী ব্যাক প্যানেল সহ একটি ফোন প্রদর্শন করেছিল, যেটিতে একটি সাইড বাটনে চাপ দিলে অত্যাধুনিক ইলেক্ট্রোক্রোমিক প্রযুক্তির মাধ্যমে পার্ল হোয়াইট কালার থেকে ডিপ ব্লু কালারে রং পরিবর্তন করা যাচ্ছিল

স্মার্টফোন কেনার সময় সেই ফোনের ডিজাইন ও কালার অপশনের প্রতি ক্রেতাদের বাড়তি আকর্ষণ থাকে। তাই মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি তাদের নতুন ফোনগুলিকে নিত্য নতুন কালার অপশন ও অভিনব ডিজাইন সহ জনসমক্ষে আনছে। আর বর্তমানে এই বিষয়ে এক ধাপ এগিয়ে গিয়েছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। কয়েকদিন আগেই জানা গিয়েছিল ভারতের খুব শীঘ্রই সংস্থাটি লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Vivo V23 Pro। এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, আসন্ন এই ফোনটি আগামী মাসে ‘চেঞ্জেবল ফ্লোরাইট গ্লাস’ সমৃদ্ধ রিয়ার প্যানেল সহ ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। কি হবে এই ‘চেঞ্জেবল ফ্লোরাইট গ্লাস’ -এর মাধ্যমে? জানা গেছে এর ফলে যখন ফোনটি সূর্যের আলো বা অতি বেগুনি রশ্মির সংস্পর্শে আসবে তখন এর রিয়ার প্যানেলের রংয়ের শেড বদলাবে। রিপোর্ট অনুযায়ী, এটিই ভারতে লঞ্চ হওয়া প্রথম ফোন হতে চলেছে, যেখানে এই ধরনের কালার চেঞ্জিং রিয়ার প্যানেল দেখতে পাওয়া যাবে।

Vivo V23 Pro ফোনে থাকবে কালার চেঞ্জিং রিয়ার প্যানেল

91Mobiles – এর রিপোর্টে অনুযায়ী, ভিভো ভি২৩ প্রো রঙ পরিবর্তনকারী রিয়ার প্যানেল সহ আসবে, যা অতিবেগুনী (UV) রশ্মি এবং সরাসরি সূর্যের আলোর সাথে প্রতিক্রিয়া করবে এবং বিভিন্ন রঙের প্যাটার্ন তৈরি করবে প্যানেলের ওপরে। রিপোর্টে আরও বলা হয়েছে, রিয়ার কভারটি যে উপাদান দ্বারা তৈরী, সেটি অ্যান্টি-গ্লেয়ার (AG) ম্যাট গ্লাসের উপর আরও ভাল আলোর প্রতিফলন সৃষ্টি করতে সক্ষম।

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে ভিভো রঙ-পরিবর্তনকারী ব্যাক প্যানেল সহ একটি ফোন প্রদর্শন করেছিল, যেটিতে একটি সাইড বাটনে চাপ দিলে অত্যাধুনিক ইলেক্ট্রোক্রোমিক প্রযুক্তির মাধ্যমে পার্ল হোয়াইট কালার থেকে ডিপ ব্লু কালারে রং পরিবর্তন করা যাচ্ছিল।

চীনা সংস্থা ওয়ানপ্লাসও গত বছর ডিসেম্বরে তাদের কনসেপ্ট ফোন OnePlus 8T Concept প্রকাশ্যে এনেছিল। এই ফোনের পিছনে একটি কালার চেঞ্জিং ফিল্ম দেখতে পাওয়া গিয়েছিল। ফিল্মটি গ্লাসের মধ্যে মেটাল অক্সাইড ধারণ করে, যার ফলে রিয়ার প্যানেলের রঙ গাঢ় নীল থেকে হালকা রূপালীতে পরিবর্তিত হয়।

যাইহোক, Vivo V23 Pro সম্পর্কে সংস্থার তরফে এখনও বিশদে কিছু প্রকাশ করা হয়নি। তবে টিপস্টারদের দাবি অনুযায়ী, স্মার্টফোনটি ভারতে ৪ জানুয়ারি বা জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, এই সপ্তাহেই V2132 মডেল নম্বর সহ Vivo V23 Pro ফোনটি বেঞ্চমার্ক সাইট Geekbench-এ দেখতে পাওয়া গিয়েছিল। জানা গিয়েছে, এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আসতে পারে।

RELATED ARTICLES

Most Popular