HomeTech NewsVivo X80 Lite 5G গ্লোবাল মার্কেটে শীঘ্রই লঞ্চ হবে, কেমন ফিচার থাকতে...

Vivo X80 Lite 5G গ্লোবাল মার্কেটে শীঘ্রই লঞ্চ হবে, কেমন ফিচার থাকতে পারে

২০২০ সালের মে মাসে ভিভো এক্স৫০ লাইট মডেলটি লঞ্চ করেছিল৷ তবে পরে এক্স৬০ এবং এক্স৭০ সিরিজের অধীনে কোনও 'লাইট' মডেল বাজারে পা রাখেনি

গত মাসে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ভিভো (Vivo) হোম মার্কেট চীনে তাদের X80 সিরিজের অধীনে Vivo X80 এবং X80 Pro হ্যান্ডসেট দুটি উন্মোচন করেছে। গতকাল X80 Pro মডেলটি গ্লোবাল মার্কেটেও আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে। যদিও বিশ্বব্যাপী বাজারে বেস মডেল, Vivo X80-র লঞ্চ নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে একটি সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, সংস্থাটি বর্তমানে আন্তর্জাতিক বাজারের জন্য এই সিরিজে অন্তর্ভুক্ত Vivo X80 Pro Plus ফ্ল্যাগশিপ ফোনটির ওপর কাজ করছে। আর এখন আরেকটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, ভিভো গ্লোবাল মার্কেটে আরেকটি X80 সিরিজের ডিভাইস লঞ্চ করার পরিকল্পনা করছে, আর এই মডেলটি Vivo X80 Lite 5G নামে আত্মপ্রকাশ করবে বলেও জানা গেছে।

Vivo X80 Lite 5G শীঘ্রই লঞ্চ হবে বিশ্ববাজারে

রুটমাইগ্যালাক্সি -এর নতুন রিপোর্ট অনুযায়ী, ফার্মওয়্যার কোডে মডেল নম্বর V2208 সহ একটি নতুন ভিভো ফোনকে দেখা গেছে। এই মডেল নম্বরটি অঘোষিত ভিভো এক্স৮০ লাইট ৫জি ফোনের বলে জানা গেছে। তবে বর্তমানে ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

জানিয়ে রাখি, ২০২০ সালের মে মাসে ভিভো এক্স৫০ লাইট মডেলটি লঞ্চ করেছিল৷ তবে পরে এক্স৬০ এবং এক্স৭০ সিরিজের অধীনে কোনও ‘লাইট’ মডেল বাজারে পা রাখেনি৷ এই নতুন ডিভাইসটির নামটি দেখে অনুমান করা যায় যে, এটি ভিভো এক্স৮০ হ্যান্ডসেটের একটি টোন-ডাউন সংস্করণ হতে পারে। আশা করা হচ্ছে, ভিভো এক্স৮০ লাইট ৫জি শীঘ্রই কোনও না কোনও সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে উপস্থিত হবে, যা এটির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করবে।

ভিভো বর্তমানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত একটি ফ্ল্যাগশিপ ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। মনে করা হচ্ছে, এই ডিভাইসটি Vivo X80 Pro+ নামে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। হ্যান্ডসেটটি সম্ভবত Vivo X80 Pro-এর তুলনায় আরও ভাল ক্যামেরা সেটআপের সাথে বাজারে আসবে।

উল্লেখ্য, আসন্ন Vivo X80 Pro+-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৮ লেন্স, ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের স্যামসাং গ্যালাক্সি জেএন২ সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। এই ভিভো ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে বলেও অনুমান করা হচ্ছে। চলতি বছরের অক্টোবর মাসে X80 Pro+ বাজারে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular