Vi গ্রাহকদের জন্য বড় খবর, রিচার্জ করতে পারবেন না Disney+ Hotstar সাবস্ক্রিপশন যুক্ত এই দুটি প্ল্যান

Avatar

Published on:

বছরের প্রায় শেষদিকে শীর্ষস্থানীয় তিনটি টেলিকম কোম্পানি (Jio, Airtel, Vi) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়েছে। ফলে খুব স্বাভাবিকভাবেই হাত পড়েছে সাধারণ মানুষের মাথায়, কারণ বর্তমান ডিজিটাল যুগে দৈনন্দিন জীবনযাপনের জন্য এই প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এগুলির মাধ্যমে শুধু যে ডেটা বেনিফিট, আনলিমিটেড ভয়েস কল, বা এসএমএস-এর সুবিধা পাওয়া যায় তাই নয়, সেইসাথে অবসর সময় কাটানোর পাশাপাশি মনোরঞ্জনের জন্য OTT প্ল্যাটফর্মের অ্যাক্সেসও মেলে, যার মধ্যে অন্যতম একটি হল Disney+Hotstar (ডিজনি+হটস্টার)।

কিন্তু নভেম্বরের শেষ থেকে সবকটি টেলিকম সংস্থাই শুধু যে তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম বাড়িয়েছে তাই নয়, সেইসাথে একাধিক প্ল্যান থেকে এই প্ল্যাটফর্মটি অ্যাক্সেসের সুবিধাও তুলে নিয়েছে। যদিও এরপরও কয়েকটি রিচার্জ প্ল্যানের সাথে বিনামূল্যে ডিজনি+হটস্টার-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা উপলব্ধ ছিল, যার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ডিজনি+হটস্টার অফারযুক্ত প্ল্যান অফার করতো দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই)। তবে এখন Vi চুপিসারে তাদের উল্লেখিত সুবিধাযুক্ত দুটি প্ল্যান মার্কেট থেকে তুলে নিল।

রিপোর্ট অনুযায়ী, ভোডাফোন আইডিয়ার ৬০১ এবং ৭০১ টাকার প্ল্যানগুলি এবার থেকে আর রিচার্জ করা যাবে না। এখন সংস্থাটির ৫০১ টাকা এবং ৯০১ টাকা – কেবলমাত্র এই দুটি প্ল্যানে ডিজনি+হটস্টার সাবস্ক্রিপশন পাওয়া যাবে। কিন্তু হঠাৎ সংস্থাটি এরকম সিদ্ধান্ত নিল কেন? আসলে ভোডাফোন আইডিয়া সম্প্রতি ১৫৫ টাকা, ২৩৯ টাকা, ৬৬৬ টাকা এবং ৬৯৯ টাকার চারটি নতুন প্ল্যান চালু করেছে। কিন্তু আগেকার ৭০১ টাকার প্ল্যানে এবং নতুন চালু হওয়া ৬৯৯ টাকার প্ল্যানে একই সুবিধা দেওয়া হচ্ছে। ফলে খুব স্বাভাবিকভাবেই ৭০১ টাকার প্ল্যানটি তুলে নিয়েছে ভিআই।

আবার, ৬০১ টাকার প্ল্যানটি ছিল একটি ডেটা ভাউচার, তবে এতে ডিজনি+ হটস্টার-এর অ্যাক্সেসের সুবিধা উপলব্ধ ছিল। কিন্তু কোনো কারণবশত এই প্ল্যানটিকেও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে অনেকেই মনে করছেন যে, নতুন বেনিফিট সমেত দাম বাড়িয়ে ৬০১ টাকা এবং ৭০১ টাকার প্ল্যান দুটিকে আবারও মার্কেটে নিয়ে আসা হবে।

যাইহোক, বর্তমানে Vi-এর কেবলমাত্র দুটি প্ল্যানে Disney+Hotstar প্ল্যাটফর্মের অ্যাক্সেস পাওয়া যাবে। প্ল্যান দুটির দাম ৫০১ টাকা এবং ৯০১ টাকা, যেগুলিতে যথাক্রমে ২৮ দিন এবং ৭০ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা অফার করা হয়। সেইসাথে দুটি প্ল্যানেই Vi Hero Benefits-এর পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥