সুখবর! এবার Vi অ্যাপ থেকে কলার টিউন হিসেবে সেট করা যাবে নিজেদের প্রিয় গান, জেনে নিন পদ্ধতি

Avatar

Published on:

ফোন করার সময় গতানুগতিক তথা একঘেয়ে “ট্রিং ট্রিং” (tring tring) টোনের হাত থেকে নিস্তার পেতে এখন স্মার্টফোনে অনেকেই কলার টিউন লাগিয়ে থাকেন। এর ফলে কাউকে ফোন করলে কলাররা সংশ্লিষ্ট ইউজারের পছন্দের গান শোনার সুযোগ পান এবং অন্যদেরকে পছন্দের গান শোনানোর জন্য মাসে মাসে ব্যবহারকারীদের বেশ কিছু টাকা গচ্ছা যায়। সেক্ষেত্রে আপনি যদি Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই)-এর গ্রাহক হয়ে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর। কেননা এখন Vodafone Idea ইউজাররা Vi অ্যাপের মাধ্যমে নিজেদের পছন্দের গান কলার টিউন হিসেবে সেট করার সুযোগ পাবেন।

সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, ভোডাফোন আইডিয়া ব্যবহারকারীরা এখন ভিআই অ্যাপের ২০টিরও বেশি ভাষা এবং ১০টিরও বেশি জেনার (Genre) বা সম্ভার থেকে যে-কোনো কলার টিউন চয়ন করার সুযোগ পাবেন। এর মধ্যে থাকবে রোমান্স, ভক্তি, মেলোডি, কমেডি, ফোক, শাস্ত্রীয়, আঞ্চলিক, অনুপ্রেরণামূলক এবং আরও অনেক কিছু। সংস্থার কলার টিউন সাবস্ক্রাইবাররা ভিআই অ্যাপের মিউজিক সেকশনে গিয়ে এই পরিষেবাটির সুবিধা উপভোগ করতে পারবেন। আর সবথেকে বড়ো কথা হল, এতে গ্রাহকদের কোনো অতিরিক্ত টাকা খরচা করতে হবে না।

তবে এক্ষেত্রে উল্লেখ্য যে, নতুন ইউজাররা ৬৯ টাকার একটি বিশেষ মাসিক রিচার্জ প্ল্যানে সাবস্ক্রাইব করে তাতে বান্ডেল থাকা একগুচ্ছ কলার টিউন সম্ভারের সুবিধা উপভোগ করতে সক্ষম হবেন। এছাড়া, ভিআই ব্যবহারকারীদের জন্য ৪৯ টাকার মাসিক প্ল্যান, ৯৯ টাকার ত্রৈমাসিক প্ল্যান এবং ২৪৯ টাকার বার্ষিক প্ল্যানে আনলিমিটেড গান ডাউনলোডসহ এই কলার টিউন অফার উপলব্ধ রয়েছে। উপরন্তু, ভিআই গ্রাহকরা কোনো অতিরিক্ত খরচ ছাড়াই একচেটিয়া ৬ মাসের প্রিমিয়াম সাবস্ক্রিপশন অফারের মাধ্যমে ২০টি ভাষায় এইচডি ভয়েস কোয়ালিটি এবং আনলিমিটেড ডাউনলোডসহ ভিআই-এর ২২ মিলিয়ন অ্যাড-ফ্রি মিউজিকের সুবিশাল লাইব্রেরি অ্যাক্সেস করার সুযোগ পাবেন।

কীভাবে Vi অ্যাপ মারফত কলার টিউন অ্যাক্টিভেট করবেন?

১. আপনার প্রিয় গানটিকে কলার টিউন হিসেবে সেট করতে ‘সেট অ্যাজ কলার টিউন’ (Set as caller tune) বিকল্পটি ক্লিক করুন।

২. আপনার ভ্যালিডিটি এবং রেন্টাল চুজ করুন।

৩. নির্বাচিত বিকল্পটি কনফার্ম করুন।

৪. এরপর সার্ভিস কনফার্মেশন মেসেজ এসে গেলেই আপনার ফোনে আপনার পছন্দের কলার টিউনটি সেট হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥