HomeAppsসুখবর, WhatsApp এর পরবর্তী আপডেটে আসছে ভয়েস মেসেজ প্লে ব্যাক স্পিড

সুখবর, WhatsApp এর পরবর্তী আপডেটে আসছে ভয়েস মেসেজ প্লে ব্যাক স্পিড

ইউজারদের সুবিধার্থে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (WhatsApp) নিয়মিতই নতুন নতুন ফিচার নিয়ে আসে। গত কয়েকমাস ধরে শোনা যাচ্ছে ফেসবুক মালিকানাধীন অ্যাপটি ইনস্টাগ্ৰামের মজাদার রিলস্, নতুন স্টিকার প্যাক, সাপোর্ট চ্যাট থ্রেডস ও ভয়েস মেসেজ প্লে ব্যাক স্পিডের মত ফিচার তাদের প্ল্যাটফর্মে জুড়তে কাজ করছে। এরমধ্যে শেষের ফিচারটি (Voice Messages Playback Speed) WhatsApp এর পরবর্তী বিটা আপডেটে যুক্ত হচ্ছে বলে আজ জানা গেছে। এই ফিচাররের মাধ্যমে ইউজাররা কোনো ভয়েস ম্যাসেজের প্লে ব্যাক স্পিড নিয়ন্ত্রণ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার, WABetaInfo, আজ জানিয়েছে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটির অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা আগামী আপডেটে (Android 2.21.6.11) ভয়েস মেসেজ প্লে ব্যাক স্পিড ফিচারটি পাবে। এছাড়াও আইওএস ইউজারদের জন্যও আপডেটটি শীঘ্রই রোল আউট করা হবে। এই ফিচারের একটি স্ক্রিনশট শেয়ার করে WABetaInfo আরও বলেছে যে, ইউজাররা তিনটি স্পিডে (১.০এক্স, ১.৫এক্স, ২.০এক্স) ভয়েস মেসেজগুলি চালাতে পারবে।

কীভাবে ফিচারটি ব্যবহার করবেন

ইউজার ইন্টারফেস দেখে যা মনে হচ্ছে ফিচারটি ব্যবহার করা অত্যন্ত সহজ। এর জন্য ইউজারকে ভয়েস ম্যাসেজের ওপরে থাকা স্পিড লেভেল অপশনে ক্লিক করতে হবে। এখানে তারা ১.০এক্স, ১.৫এক্স, ২.০এক্স অপশনগুলি পাবে। এরপর পছন্দসই স্পিড সিলেক্ট করলেই সেই গতিতে চলবে ভয়েস ম্যাসেজটি।

এদিকে শোনা যাচ্ছে শোনা যাচ্ছে ইউজাররা ভয়েস মেসেজের স্পিড কমাতেও পারবে। যদিও এই বিষয়ে হোয়াটসঅ্যাপ (WhatsApp) তরফে এখনও কিছু জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন