HomeTech NewsWhatsApp-এ এল 'Document Preview' ফিচার, ফাইল শেয়ার করার ক্ষেত্রে দেখা যাবে এক...

WhatsApp-এ এল ‘Document Preview’ ফিচার, ফাইল শেয়ার করার ক্ষেত্রে দেখা যাবে এক ঝলক

ডকুমেন্ট হিসেবে শেয়ার করা ছবি এবং ভিডিওর জন্য WhatsApp আনল Document Preview ফিচার, কন্টেন্টের আসল গুণমানের পাশাপাশি মিলবে নতুন ইউআই।

এবার শেয়ার করা ডকুমেন্ট ফাইলের ক্ষেত্রে কিছু পরিবর্তন নিয়ে এল WhatsApp (হোয়াটসঅ্যাপ)। রিপোর্ট অনুযায়ী, এখন থেকে অ্যান্ড্রয়েড ইউজাররা ডকুমেন্ট হিসেবে শেয়ার করা ছবি এবং ভিডিওর বড় পূর্বরূপ দেখতে পাবেন। আসলে আগে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে পাঠানো ডকুমেন্টগুলি সংকুচিত অবস্থায় ছোট আকারে সেন্ড বা রিসিভ হত। তবে ‘ডকুমেন্ট প্রিভিউ’ (Document Preview) নামে পরিচিত নতুন ফিচার আসার পর WhatsApp-এর পিডিএফ ফাইলগুলির পাশাপাশি কম্প্রেসড করা ছবি বা ভিডিও (যা কন্টেন্টের আসল গুণমান বজায় রাখে)-র প্রিভিউ বা ঝলক দেখতে পারবেন। আসুন বিস্তারিত জেনে নিই।

অ্যান্ড্রয়েড বিটাতে এসেছে WhatsApp Document Preview ফিচার

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র মতে, ‘ডকুমেন্ট প্রিভিউ’ ফিচারটি অ্যাপের অ্যান্ড্রয়েড বিটায় (ভার্সন ২.২২.৫.১১-এ) রোল আউট করা হয়েছে। ইতিমধ্যে বহু বিটা ইউজারই এই আপডেটটি উপভোগ করতে পেরেছেন। তবে আগামী সপ্তাহগুলিতে বৃহত্তর ইউজারবেসগুলিতে এটি উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপ অ্যাপে শেয়ার করা ছবি এবং ভিডিও ফাইল কম্প্রেস বা ডকুমেন্ট করে সেগুলির আসল গুণমান বজায় রাখতে সাহায্য করে। সেক্ষেত্রে নতুন ফিচার আসার পর অ্যাপের ইউআইয়ে বেশ পরিবর্তন দেখা যাবে বলে আশা করা যায়।

বলে রাখি, এই প্রথমবার নয় যে হোয়াটসঅ্যাপ তার অ্যাপে শেয়ার করা কন্টেন্টের জন্য বড় প্রিভিউ চালু করছে। গত বছর, এটি অ্যাপের মাধ্যমে শেয়ার করা লিঙ্কগুলির জন্য বৃহত্তর পূর্বরূপ এবং পরিবর্তিত ডিজাইন প্রকাশ করেছিল।

RELATED ARTICLES

Most Popular