ছবির ওপর আঁকা যাবে ‘ছবি’! শীঘ্রই নতুন ড্রয়িং টুল নিয়ে আসতে চলেছে WhatsApp

Avatar

Published on:

Meta (মেটা) মালিকানাধীন WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তার কথা আমাদের কারোরই অজানা নয়, যার অন্যতম মূল কারণ হল প্ল্যাটফর্মটিতে উপলব্ধ একাধিক কার্যকর ও মজাদার ফিচার। আর, ইউজারদের ব্যবহারিক অভিজ্ঞতাকে উন্নত করতে নিত্যনতুন ফিচার রোলআউট করা বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটির জন্য কোনো নতুন বিষয় নয়! সেক্ষেত্রে সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, সংস্থাটি এখন একটি নতুন ড্রয়িং টুল (Drawing Tool) নিয়ে কাজ করছে। ইতিমধ্যে মেসেজিং অ্যাপ্লিকেশনটির লেটেস্ট আইওএস (iOS) বিটা ভার্সনে এই ফিচারটির দেখা মিলেছে এবং খুব শীঘ্রই এটির স্টেবল রোলআউট হবে বলেও জানা গিয়েছে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র এক সাম্প্রতিক রিপোর্টে এই খবরটি প্রকাশ্যে এসেছে। তারা জানিয়েছে যে, জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি একটি নতুন ফিচার প্রবর্তনের পরিকল্পনা করছে যা তার বিশাল ইউজারবেসের জন্য কাস্টমাইজেশন অপশনগুলিকে আরও উন্নত করবে। আইওএস বিটা ভার্সন ২২.৮.০.৭৩-এ এই ফিচারটিকে দেখা গেছে। আপাতত ডেভেলপমেন্টের স্তরে রয়েছে এই ফিচার, তাই কবে নাগাদ এটির স্টেবল রোলআউট হবে সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

মিডিয়া ড্রয়িং টুলে জুড়ছে অনেক বেশি অপশন

ফিচারটির আগমনের কথা জানিয়ে WABetaInfo এটির বেশ কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করেছে। ওই স্ক্রিনশটে দেখা গেছে যে, ইউজারদের সুবিধার্থে এখন ড্রয়িং টুলে আরও অনেক বেশি অপশন যুক্ত হতে চলেছে৷ এক্ষেত্রে বলে রাখি যে, আইওএসের জন্য হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই ড্রয়িং টুল অফার করে, তবে নতুন আপডেটটির সুবাদে ব্যবহারকারীদের জন্য অফার করা এই টুলগুলির সংখ্যা আরও বৃদ্ধি পাবে। ড্রয়িং টুলসের এই নতুন সেটটির সাহায্যে ইউজাররা নিজেদের ইচ্ছেমতো অতি অনায়াসে কোনো ইমেজের উপর আঁকিবুকি কাটতে কিংবা কাস্টম নোট অ্যাড করে সেগুলিকে এডিট করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, এর আগে বেসিক ড্রয়িং অপশন হিসেবে ইউজারদের কাছে কেবলমাত্র একটি পেন্সিলের অ্যাক্সেস উপলব্ধ ছিল। কিন্তু এখন WABetaInfo-র স্ক্রিনশটে দেখা গেছে যে, ড্রয়িং টুলের নতুন সেট হিসেবে ব্যবহারকারীরা একটি নতুন ব্লার টুল অপশনসহ তিনটি পেন্সিলের অ্যাক্সেস পেতে চলেছেন। এই মুহূর্তে আইওএসের জন্য এই ফিচারটিকে পরীক্ষানিরীক্ষা করা হলেও সংস্থার তরফে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড বিটা ভার্সনেও এই ধরনের ফিচারের দেখা মিলবে। তবে তা ঠিক কবে নাগাদ বাস্তবায়িত হবে, সে সম্পর্কে সংস্থার পক্ষ থেকে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥