সুখবর, WhatsApp দিতে চলেছে মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচারের আর্লি অ্যাক্সেস, কিভাবে পাবেন জানুন

Published on:

গত বছরের মাঝামাঝি সময় থেকেই শোনা যাচ্ছে যে, জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (WhatsApp) মাল্টি-ডিভাইস সাপোর্ট (Multi Device Support) ফিচারের ওপর কাজ করছে, যার সাহায্যে ইউজাররা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি একাধিক ডিভাইস থেকে লগ ইন করতে সক্ষম হবেন। কিন্তু গত কয়েকমাস ধরে একের পর এক নতুন আপডেট এলেও, ফিচারটি ঠিক কবে থেকে ব্যবহারের সুযোগ পাওয়া যাবে সে সম্পর্কে কোনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। তবে সাম্প্রতিক খবর বলছে, খুব শীঘ্রই আসতে চলেছে বড়ো চমক! লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ শীঘ্রই Android এবং iOS বিটা ব্যবহারকারীদের তার সবচেয়ে প্রতীক্ষিত মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারের আর্লি অ্যাক্সেস দিতে চলেছে। সংস্থাটি ফিচারটি রোলআউট করার আগে এটির সম্পর্কে ব্যবহারকারীদের মতামত জানতেও চূড়ান্তরকমভাবে আগ্রহী।

WhatsApp দেবে Multi Device Support ফিচারের আর্লি অ্যাক্সেস

হোয়াটসঅ্যাপ-এর ফিচার ট্র্যাকার WABetaInfo জানিয়েছে, সংস্থাটি ব্যবহারকারীদের মাল্টি-ডিভাইস বিটা প্রোগ্রামের ফার্স্ট ভার্সন টেস্ট করার সুযোগ দেবে। মাল্টি-ডিভাইস বিটাতে আর্লি অ্যাক্সেস খুব শীঘ্রই পাওয়া যাবে, যার ফলে ইউজার ফোনে ইন্টারনেট সংযোগ ছাড়াই WhatsApp Web ব্যবহার করতে পারবেন। ফিচারটি টেস্ট করতে সক্ষম হওয়ার জন্য ব্যবহারকারীকে লেটেস্ট বিটা ভার্সনে আপডেট করতে হবে।

যারা জানেন না তাদের বলে রাখি, মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার ব্যবহারকারীদের চারটি ডিভাইস ব্যবহার করে একটি অ্যাকাউন্টে লগ ইন করতে সক্ষম করবে। উদাহরণস্বরূপ, আপনি একই সময়ে আপনার iPad এবং iPhone ব্যবহার করে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করতে পারবেন। বর্তমানে, ব্যবহারকারীরা কেবল তাদের ফোন এবং কম্পিউটার ব্যবহার করে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন। আপনি আপনার প্রাইমারি ডিভাইস ছাড়া অন্য কোনও ডিভাইস থেকে এটি করতে পারবেন না, এমনকি ট্যাবও ব্যবহার করা যাবে না। যাই হোক, WhatsApp শীঘ্রই নিয়মগুলি পরিবর্তন করে ইউজারদের এই অ্যাপ ব্যবহার করাকে আরও সহজ করে তুলবে।

এর পাশাপাশি জানিয়ে রাখি, নিরাপত্তাজনিত সুরক্ষার কথা মাথায় রেখে WhatsApp এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ মাল্টি-ডিভাইস সাপোর্ট রোলআউট করতে পারে। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র মতে, এন্ড-টু-এন্ড এনক্রিপশন মাল্টি-ডিভাইসের সাথেও সামঞ্জস্যপূর্ণ হবে। এক্ষেত্রে Facebook-এর কর্ণধার মার্ক জুকারবার্গ, WABetaInfo-র সাথে কথোপকথনের সময় এই এনক্রিপশনের কথা উল্লেখ করেছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥