এখন iPhone কেনার কথা ভাবছেন? এই চারটি কারণে পিছিয়ে আসুন

Avatar

Published on:

iPhone কেনার ইচ্ছে এমনিতে কার না থাকে! কিন্তু এই মুহূর্তে যদি আপনি আধ খাওয়া আপেলের লোগোযুক্ত প্রিমিয়াম স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তবে দাঁড়ান! কারণ iPhone কেনার সেরা সময় এটি নয়। এখন প্রশ্ন উঠবে কেন এখন নতুন iPhone কেনা যাবে না? সেক্ষেত্রে বলি, এই মাসের মধ্যে অর্থাৎ আর কয়েকদিন পরেই নতুন iPhone 13 সিরিজ বাজারে আসতে চলেছে। তাই যারা অধীর আগ্রহে এই মুঠোফোন কেনার জন্য সঞ্চয় করছেন, তারা আরও কয়েকদিন অপেক্ষা করলে পেয়ে যাবেন নতুন ডিসপ্লে, প্রসেসর বা ফিচারযুক্ত লেটেস্ট iPhone। তবে যদি লেটেস্ট ডিভাইস কিনতে নাও চান, তাহলেও নিম্নলিখিত বিষয়গুলি খেয়াল রেখে হালফিলে আইফোন খরিদের সিদ্ধান্ত স্থগিত করুন।

১. পুরনো আইফোনগুলি আরো সস্তা হতে পারে

সাধারণত নতুন আইফোনগুলি চালু হওয়ার পর কিছু পুরোনো মডেলগুলির দাম আগের থেকে হ্রাস পায়। আইফোন ১১ এবং ১২ লঞ্চের সময়ও ঠিক একই ঘটনা ঘটেছিল। তাই এবারেও আইফোন ১৩ সিরিজের মুক্তির পর পুরোনো মডেলগুলি তুলনামূলক কম দামে পাওয়া যাবে বলে আশা করা যায়।

২. উৎসবের মরসুমের বিশেষ অফার

ক্যালেন্ডারের পাতা বদল হলেই, অক্টোবর থেকে ভারতে উৎসবের মরসুম শুরু হবে। এই উৎসবগুলিতে অ্যামাজন বা ফ্লিপকার্টের মতো ই-কমার্স প্ল্যাটফর্মগুলি অন্যান্যবারের মতই বিশেষ সেলের আয়োজন করবে বলে ধরে নেওয়া যায়। সেক্ষেত্রে ওই সেলগুলিতে আকর্ষণীয় মূল্যে আইফোন কেনার সম্ভাবনা থেকেই যায়।

৩. একই দামে বা কম দামে অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের বিকল্প

আইফোনের ফিচার বা পারফরম্যান্স প্রিমিয়াম হলেও, অনেকেই ফিচারে ঠাসা অ্যান্ড্রয়েড ফোনগুলিকে বিকল্প হিসেবে বেছে নেন। ফলে তাদের পছন্দের তালিকায় থাকে OnePlus, Samsung, Xiaomi-র মত ব্র্যান্ডের ডিভাইস। সেক্ষেত্রে OnePlus, অক্টোবরের মাঝামাঝি সময়ে একটি ফোন চালু করবে বলে আশা করা হচ্ছে, যা সম্ভবত প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন হিসেবে বাজারে পা রাখবে। আবার Samsung-এর সদ্য লঞ্চ হওয়া ফোল্ডেবল এবং ফ্লিপ ফোনও এদেশে পাওয়া যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥