WWDC 2023 Keynote: আজ থেকে শুরু Apple এর সবচেয়ে বড় ইভেন্ট, কি কি লঞ্চ হচ্ছে লাইভ দেখুন

Avatar

Published on:

WWDC 2023 Keynote Today

Apple এর অন্যতম বড় ইভেন্ট, WWDC 2023 আজ অনুষ্ঠিত হতে চলেছে‌। কোম্পানির এই ইভেন্টটি ফ্যানদের জন্য বিশেষ হতে চলেছে। কারণ এখানে নতুন হার্ডওয়্যার প্রদর্শনের পাশাপাশি নতুন সফটওয়্যার লঞ্চ করবে Apple। ৫ জুন থেকে ৯ জুন ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে অনুষ্ঠিত হবে WWDC 2023। অ্যাপলের কীনোট প্রোগ্রাম (Apple Keynote Program) দিয়ে ইভেন্টটি শুরু হবে। রাত সাড়ে ১০টা থেকে ভারতে দেখা যাবে অ্যাপল কিনোট প্রোগ্রাম।

Apple তাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ইভেন্টটি সরাসরি সম্প্রচার করবে। এছাড়াও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকেও এটি দেখা যাবে। আবার Apple TV অ্যাপের Watch Now সেকশনেও গিয়ে লাইভ দেখা যাবে WWDC 2023 ইভেন্ট।

একাধিক নতুন ফিচারের সাথে আসবে নয়া OS

আজকের কীনোট ইভেন্টে, সংস্থাটি iOS, iPadOS, macOS, watchOS ও tvOS এর নতুন সংস্করণ লঞ্চ করবে। পাশাপাশি অ্যাপল এই নতুন অপারেটিং সিস্টেমগুলির বিশেষ ফিচারগুলি প্রকাশ করবে। এই ইভেন্টটি হবে সম্পূর্ণ অনলাইনে। অ্যাপল কেবল মাত্র কয়েকজন ডেভেলপার এবং শিক্ষার্থীকে ফিজিক্যালি ইভেন্টটি দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছে। 

Apple AR/VR মিক্সড রিয়েলিটা হেডসেট লঞ্চ হবে

অ্যাপল এই ইভেন্টে এআর/ভিআর মিক্সড রিয়েলিটা হেডসেট লঞ্চ করতে চলেছে। এটি অ্যাপলের প্রথম হেডসেট হবে এবং নতুন ওএস XROS-এ কাজ করবে। জানা গেছে, এই হেডসেটটি ইন্টারেক্টিভ স্পোর্টস, গেমিং, ওয়ার্কআউট এবং আইপ্যাড অ্যাপ অফার করবে।

সঙ্গে থাকুন ➥