Xiaomi 11 Lite 5G NE ফোনে এল MIUI 12.5 Enhanced Edition আপডেট

Avatar

Published on:

Mi 11 সিরিজের সবচেয়ে কমদামী 5G মডেল হল Xiaomi 11 Lite 5G NE বা Xiaomi 11 Lite NE 5G (ভারতে)৷ গত সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ফ্ল্যাগশিপ Xiaomi 11T সিরিজের পাশাপাশি এই মিড-রেঞ্জ হ্যান্ডসেটের ঘোষণা করা হয়েছিল। তখন এই ফোনে ছিল MIUI 12.5 কাস্টম ইন্টারফেস। এখন প্রায় তিন মাস অতিক্রান্ত হওয়ার পর, Xiaomi 11 Lite 5G NE মডেলে MIUI 12.5 Enhanced Edition আপডেট রোলআউট হতে শুরু করল।

লেটেস্ট সফটওয়্যার আপডেটটি বর্তমানে ভারতে ও তুরস্কে যথাক্রমে V12.5.4.0.RKOINXM ও V12.5.4.0.RKOTRXM বিল্ড নম্বরের সঙ্গে লাইভ আছে৷ অন্যান্য ওটিএ আপডেটের মতো এটিও ব্যাচ ধরে পুশ করা হচ্ছে৷ মূলত এফিসিয়েন্সির উপর জোর দিয়ে MIUI 12.5 Enhanced Edition আপডেট আনা হয়েছে। তাই নতুন ফিচার পাওয়ার সম্ভাবনা কম।

শাওমি ১১ লাইট ৫জি এনই স্পেসিফিকেশন (Xiaomi 11 Lite 5G NE Specifications)

শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনে ৬.৫৫ ইঞ্চির ফুলএইচডি+ (২৪০০×১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR10+ সাপোর্ট করে। ফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দেওয়া হয়েছে। ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ ফোনটি।

শাওমি ১১ লাইট ৫জি-এ ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত। এছাড়া ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,২৫০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

উল্লেখ্য, শাওমি ১১ লাইট ৫জি অ্যান্ড্রয়েড ১৪ পর্যন্ত সিস্টেম আপডেট এবং ২০২৫ সাল অব্দি সিকিউরিটি আপডেটপাবে বলে সংস্থা প্রতিশ্রুতি দিয়েছে।

সঙ্গে থাকুন ➥