Xiaomi 12 Pro ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, লঞ্চের আগে ফাঁস রেন্ডার

Avatar

Published on:

বিগত কয়েকমাস ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে যে, আগামী ২৮ ডিসেম্বর Xiaomi 12 সিরিজের চারটি ফোন লঞ্চ হতে পারে‌। বিভিন্ন লিক এবং রিপোর্ট থেকে জানা গেছে, Xiaomi 12 লাইনআপের আসন্ন এই চারটি মডেল হল Xiaomi 12, Xiaomi 12X, Xiaomi 12 Pro, এবং Xiaomi 12 Ultra। ইতিমধ্যেই ফোনগুলি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছে। কিছুদিন আগেই Xiaomi 12 Pro ফোনটিকে চীনা সার্টিফিকেশন সাইট CCC (3C) -তে দেখা গিয়েছিল। এখন ফোনটির রেন্ডার ফাঁস হল। এই রেন্ডার থেকে ফোনটির ফ্রন্ট এবং রিয়ার সাইডের ডিজাইন জানা গেছে।

Xiaomi 12 Pro স্মার্টফোনের রেন্ডার ফাঁস

গিজমোচিনা তাদের প্রতিবেদনে শাওমি ১২ প্রো স্মার্টফোনটির রেন্ডার ফাঁস করেছে। আগে শাওমি ১২ প্রো ফোনটি সম্পর্কে যে তথ্য ফাঁস হয়েছিল তার সঙ্গে এখনকার প্রকাশিত রেন্ডার যথেষ্টই সামঞ্জস্যপূর্ণ। প্রকাশিত রেন্ডার দেখে সহজেই বোঝা যায়, স্মার্টফোনটি তিনটি ক্যামেরা সহ আসছে। সাথে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। উল্লেখ্য, এর সঙ্গে LISAR কিংবা মাইকের মত একটি অতিরিক্ত সেন্সর থাকতে পারে। রেন্ডার দেখে এই বিষয়টি স্পষ্ট যে ফোনটি স্লিক ডিজাইনের এবং এর ডান দিকে একটি ভলিউম রকার ও একটি পাওয়ার বোতাম রয়েছে। স্মার্টফোনটির নিচে স্পিকার গ্রিলের সঙ্গে থাকছে একটি ইউএসবি -সি টাইপ পোর্ট এবং একটি মাইক। এছাড়া ডিভাইসটির শীর্ষে অন্য একটি স্পিকার গ্রীন রয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রকাশিত রেন্ডার নিশ্চিত করেছে, শাওমি ১২ প্রো স্মার্টফোনের ক্যামেরা মডিউলটি ফোনের ওপরে বাম কোনে উলম্বভাবে রয়েছে। মডিউলের প্রান্তগুলি বৃত্তাকার এবং এটির আকৃতি আয়তক্ষেত্রাকার। এছাড়া ক্যামেরার মডিউলে একটি উল্লেখযোগ্য প্রোট্রুশন দেখতে পাওয়া যাচ্ছে, যা থেকে বোঝা যায় সেখানে একটি শক্তিশালী সেন্সর রয়েছে। স্মার্টফোনটির প্রাইমারি লেন্স বিশাল এবং অন্য দুটি লেন্স অপেক্ষাকৃত ছোট। এই দুটি ছোট লেন্স, বড় প্রাইমারি লেন্সের নিচে উলম্বভাবে অবস্থিত।

অনুমান করা হচ্ছে, এটি ১২০ হার্টজ ওলেড প্যানেলের সাথে আসবে এবং এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ওয়ান প্রসেসর ব্যবহার করা হবে। উল্লেখ্য, এর আগে জানা গিয়েছিল, Xiaomi 12 Pro স্মার্টফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Xiaomi 12 সিরিজের স্মার্টফোনের দাম

চীনে শাওমি ১২ সিরিজের ফোনগুলির দাম শুরু হতে পারে ৪২৯৯ ইউয়ান (প্রায় ৫১,০০০ টাকা) থেকে।

সঙ্গে থাকুন ➥