Xiaomi 12 Pro লঞ্চের কয়েকদিন আগেই Geekbench সাইটে উপস্থিত, জানা গেল একাধিক বিশেষত্ব

Avatar

Published on:

শাওমির তরফে ২৮ ডিসেম্বর চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হয়েছে, যেখানে সংস্থাটি তাদের আসন্ন Xiaomi 12 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করবে। লঞ্চ ইভেন্টের এই ফ্ল্যাগশিপ সিরিজের অধীনে Xiaomi 12, Xiaomi 12X, Xiaomi 12 Pro ও Xiaomi 12 Ultra- এই চারটি ফোনের উপর থেকে পর্দা সরানো হতে পারে। ইতিমধ্যেই Xiaomi 12 সিরিজের ‘Pro’ ভ্যারিয়েন্টটিকে 3C এবং TENAA -এর মত সার্টিফিকেশন সাইটগুলিতে দেখতে পাওয়া গিয়েছে। যেখান থেকে জানা গেছে, এই ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। আর এখন এই ডিভাইসটিকে বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench) স্পট করা গেছে, যার মাধ্যমে আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির বিষয়ে আরও তথ্য প্রকাশ্যে এসেছে। যার ভিত্তিতে বলা যায়, Xiaomi 12 Pro ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ১২ জিবি র‍্যাম ও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর।

Xiaomi 12 Pro কে খুঁজে পাওয়া গেল Geekbench সাইটে

2201122C মডেল নম্বর সহ শাওমির এই ফ্ল্যাগশিপ ফোনটি গিকবেঞ্চের সাইটে তালিকাভুক্ত হয়েছে। শাওমি ১২ প্রো এখানে সিঙ্গেল কোর টেস্টে ১,২২৪ ও মাল্টি কোর টেস্টে ৩,৮২৩ স্কোর করেছে। এই বেঞ্চমার্কিং সাইটের ডেটাবেস থেকে জানা যাচ্ছে, এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এটি একটি অক্টা কোর প্রসেসর, যার চারটি সিপিইউ কোরের ক্লক স্পিড ১.৭৯ গিগাহার্টজ, তিনটি সিপিইউ কোর রান করে ২.৫ গিগাহার্টজে এবং একটি সিপিইউ কোরের ক্লক স্পিড ৩ গিগাহার্টজ। এই প্রসেসরে গ্রাফিক্সের জন্য আছে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ। শাওমি ১২ প্রো ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে।

এর আগে জানা গিয়েছিল, Xiaomi 12 Pro ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এছাড়া এই ফোনে দেওয়া হতে পারে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা, আর ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। Xiaomi 12 Pro ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ বাজারে আসতে পারে।

প্রসঙ্গত, জানা গেছে Xiaomi 12 বেস মডেলেও ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এতে দেখা যেতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে। এছাড়াও Xiaomi 12 ফোনে দেওয়া হতে পারে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। অন্যদিকে Xiaomi 12X ফোনে অপেক্ষাকৃত ছোট, ৬.২৮ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে থাকতে পারে। এই ডিসপ্লের রিফ্রেশ রেটও ১২০ হার্টজ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥