গেম খেললেও গরম হবে না ফোন, Xiaomi 12 ও Xiaomi 12 Pro-র লঞ্চের আগে প্রি-অর্ডার ছাড়াল ২ লক্ষের বেশি

Avatar

Published on:

শাওমি তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Xiaomi 12 আগামী ২৮ ডিসেম্বর লঞ্চ করতে চলেছে। এই আসন্ন সিরিজের অধীনে Xiaomi 12, Xiaomi 12 Pro, Xiaomi 12X এবং Xiaomi 12 Ultra – এই চারটি মডেল আত্মপ্রকাশ করতে পারে। এর আগে একাধিক রিপোর্টে এই সিরিজের স্মার্টফোনগুলি সম্পর্কে অধিকাংশ তথ্যই সামনে এসেছে। এমনকি Xiaomi 12 ও Xiaomi 12 Pro ফোন দুটির রিজার্ভেশনও শুরু হয়েছে। যারপর আজ একটি রিপোর্টে জানানো হয়েছে, দুটি ফোন মিলিয়ে প্রায় ২০০,০০০- এর বেশি রিজার্ভেশন সম্পূর্ণ হয়েছে। পাশাপাশি শাওমির তরফে শেয়ার করা নতুন কয়েকটি টিজার থেকে সামনে এসেছে যে, আসন্ন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিতে থাকবে হিট ডিসিপেশন সিস্টেম ও ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সাপোর্ট।

Xiaomi 12 সিরিজে ভ্যারিয়েবল রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে ও হিট ডিসিপেশন সিস্টেম থাকবে

সম্প্রতি নিযুক্ত শাওমির প্রোডাক্ট ম্যানেজার ওয়েই সিকি (Wei Siqi) শাওমি ১২ প্রো স্মার্টফোনের একটি হ্যান্ড-অন ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ২কে (2K) ডিসপ্লের আসন্ন শাওমির এই স্মার্টফোনের সামনের দিকের ডিজাইনটি প্রকাশ্যে এসেছে। ভিডিও অনুযায়ী, শাওমি ১২ প্রো ফোনের লো পাওয়ারের ২কে (2K) ডিসপ্লেতে পরিবর্তনশীল বা ভ্যারিয়েবল রিফ্রেশ রেট রয়েছে, যা টাচ, ফিডব্যাক এবং প্লে করা বিষয়বস্তু অনুসারে পরিবর্তিত হয়। ভিডিওটিতে দেখানো হয়েছে যে এই স্মার্টফোনের ডিসপ্লে মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo ব্রাউজ করার সময় ১২০ হার্টজ রিফ্রেশ রেটে রান করে, আবার ডিসপ্লে নিষ্ক্রিয় থাকলে রিফ্রেশ রেট ১০ হার্টজে নেমে যায়।

আবার মাইক্রোব্লগিং সাইট Weibo-তে শাওমির তরফে পোস্ট করে জানানো হয়েছে, কিং অফ গ্লোরি ( ওরফে অনার অফ কিং) মোবাইল গেমটি খেলার সময় Xiaomi 12 Pro ফোনটি ৪৩.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় স্থিতিশীল থাকতে সক্ষম হয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে যে Xiaomi 12 Pro ফোনে হিট ডিসিপেশন ফিচারটি বর্তমান।

অন্যদিকে, মাইড্রাইভারস (চীনা ভাষায়) সাইটের একটি রিপোর্টে বলা হয়েছে, জেডি.কম (JD.com) এবং টিমলের (TMall) মতো একাধিক ই-কমার্স প্ল্যাটফর্মে Xiaomi 12 এবং Xiaomi 12 Pro স্মার্টফোনগুলির প্রি-অর্ডার শুরু হয়েছে। বেস মডেল Xiaomi 12 টিমল এবং জেডি.কম -এ যথাক্রমে ১৮,০০০ এবং ৮০,০০০ রিজার্ভেশন সহ মোট ৯৮,০০০ রিজার্ভেশন সংগ্রহ করেছে। অন্যদিকে Xiaomi 12 Pro টিমল এবং জেডি.কম -এ যথাক্রমে ২১,০০০ এবং ৯২,০০০ রিজার্ভেশন সহ আরও ১১০,০০০ প্রি-অর্ডার হয়েছে।

এছাড়াও, টিপস্টার ইভান ব্লাস (@evleaks) Xiaomi 12 ফোনের কয়েকটি রেন্ডার শেয়ার করেছেন। রেন্ডারগুলি থেকে জানা গেছে, এই স্মার্টফোনটি বেইজ, গ্রীন এবং সিলভার- এই তিনটি কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। এছাড়াও, জানা গেছে শাওমির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পিছনের প্যানেলে লেদারের মত টেক্সচারযুক্ত প্যাটার্ন দেখা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥