Xiaomi 12 সিরিজ ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হতে পারে 15 মার্চ, সাথে আসতে পারে ‌Xiaomi 12 Mini

Avatar

Published on:

গতবছরের একদম শেষলগ্নে শাওমি তাদের দেশীয় বাজারে লঞ্চ করে লেটেস্ট Xiaomi 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। লঞ্চের অল্প সময়ের মধ্যেই এই লাইনআপের তিনটি মডেল- Xiaomi 12, Xiaomi 12X এবং Xiaomi 12 Pro চীনা গ্রাহকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। তাই এই স্মার্টফোনগুলির প্রতি সারা বিশ্বের শাওমি অনুরাগীদের আগ্রহ দ্বিগুণ হয়ে উঠেছে এবং তারা অধীরভাবে এই সিরিজের গ্লোবাল লঞ্চের জন্য অপেক্ষা করছেন। আর সে কথা মাথায় রেখেই সংস্থাও খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে Xiaomi 12 লাইনআপটি উন্মোচন করতে চলেছে। শোনা যাচ্ছে, আগামী ১৫ মার্চ বিশ্ববাজারে পা রাখবে ফ্ল্যাগশিপ সিরিজটি। আসুন তাহলে জেনে নেওয়া যাক শাওমির এই আপকামিং সিরিজের গ্লোবাল লঞ্চ সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এসেছে।

Xiaomi 12 এমাসেই পা রাখবে বিশ্ব বাজারে

সূত্র মারফৎ জানা গেছে, শাওমি ১২ সিরিজটি আগামী ১৫ মার্চ একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে গ্লোবাল মার্কেটে উন্মোচন করা হবে। ইউরোপের পাশাপাশি ভারতের বাজারেও এই স্মার্টফোনগুলি এক সময়ে পা রাখতে পারে বলে জল্পনা চলছে। চীনে লঞ্চ হওয়া এই লাইনআপে শাওমি ১২, ১২এক্স এবং ১২ প্রো- এই তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। তবে, ১৫ মার্চ লঞ্চ ইভেন্টের সময় এই তিন ডিভাইসই গ্লোবাল লাইনআপের অংশ হিসাবে উন্মোচন করা হবে কিনা তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। সম্ভাবনা রয়েছে গ্লোবাল‌ মার্কেটে শাওমি ১২ লাইনআপে কমপ্যাক্ট শাওমি ১২ মিনি ফোনটিও যোগ দিতে পারে।

জানিয়ে রাখি, Xiaomi 12 সিরিজের ক্যামেরা সেটআপটি স্মার্টফোনগুলির গ্লোবাল সংস্করণের জন্য একটি হাইলাইট হবে, কারণ এই মডেলগুলি দুর্দান্ত রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা সেটআপের সাথে আসবে। আভাস পাওয়া গেছে ১৫ মার্চের লঞ্চ ইভেন্টের থিম হবে ‘মাস্টার এভরি সিন’, যা লাইনআপের চিত্তাকর্ষক ক্যামেরা সিস্টেমটি প্রদর্শন করবে বলে আশা করা যায়। এই লাইনআপের তিনটি মডেলেই টেলিফটো এবং আল্ট্রা-ওয়াইড সেন্সরগুলির সাথে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে, যা একত্রে একটি দুর্দান্ত ক্যামেরা সিস্টেম অফার করে।

উল্লেখ্য, Xiaomi 12 সিরিজের তিনটি গ্লোবাল মডেলেই কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট ব্যবহার করা হবে। Xiaomi 12 এবং 12 Pro ডিভাইস দুটি লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ দ্বারা চালিত হলেও, 12X-এ থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরটি। এছাড়া, আশা করা হচ্ছে Xiaomi 12 Pro-এর গ্লোবাল ভারিয়েন্টের দাম প্রায় ১,২০০ ডলার (আনুমানিক ৯০,৩০০ টাকা)- এর কাছাকাছি হবে। যেখানে Xiaomi 12X-এর দাম প্রায় ৬৭০ ডলার (প্রায় ৫০,৪০০ টাকা) হতে পারে৷ যদিও সংস্থার তরফে এখনও অবধি Xiaomi 12 সিরিজের গ্লোবাল লঞ্চ সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

সঙ্গে থাকুন ➥