Xiaomi 12 Ultra দুর্দান্ত ক্যামেরা সহ ফেব্রুয়ারি মাসেই লঞ্চ হচ্ছে, জেনে নিন ফিচার

Avatar

Published on:

গত ২৮ ডিসেম্বর চীনে Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, Xiaomi 12 Pro এবং Xiaomi 12X- এই তিনটি স্মার্টফোনের উপর থেকে পর্দা সরানো হয়েছে। প্রথম সেলে তিনটি ফোনেরই প্রথম ব্যাচগুলি কয়েক মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে বলে শাওমির তরফে জানানো হয়েছে। এর থেকেই বোঝা যায় এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি চীনের ক্রেতাদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। তবে এখনো অনেকে আছেন যারা এই সিরিজের চতুর্থ মডেল, Xiaomi 12 Ultra-র জন্য অপেক্ষা করে আছেন। আসন্ন এই প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোনটির প্রধান আকর্ষণ হতে চলেছে এর ক্যামেরা সিস্টেম। জনপ্রিয় এক চীনা টিপস্টার সম্প্রতি দাবি করেছেন, শক্তিশালী ক্যামেরা মডিউল সহ Xiaomi 12 Ultra ফোনটি এবছর ১ ফেব্রুয়ারির পর লঞ্চ হবে, খুব সম্ভবত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের পর চীনা মার্কেটে আত্মপ্রকাশ করতে পারে এই ফোন।

Xiaomi 12 Ultra দুর্দান্ত ক্যামেরা সহ ফেব্রুয়ারিতে লঞ্চ হতে পারে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন, ১ ফেব্রুয়ারির পরই চীনের বাজারে পা রাখবে শাওমি ১২ আল্ট্রা স্মার্টফোনটি। ওই দিনই এবছর চীনা নববর্ষ পালিত হবে এবং ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত নববর্ষ উপলক্ষে উৎসব পালিত হবে। তাই মনে করা হচ্ছে এই উৎসবের পর শাওমি ১২ আল্ট্রা লঞ্চ হবে।

অন্যদিকে, Xiaomi 12 Ultra ফোনের প্রধান ফিচারগুলির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হতে চলেছে, এর ক্যামেরা ইউনিটটি, যা চারটি সেন্সর এবং লাইকা অপটিক্স অফার করতে পারে। এই ফোনে দেখা যেতে পারে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ প্রাইমারি ক্যামেরা সেন্সর। আর বাকি তিনটি ক্যামেরা হল – একটি ৪৮ মেগাপিক্সেলের এবং দুটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর। এগুলির সাথে সংস্থা ৫এক্স (5x) ও ১০এক্স (10x) জুম সহ আরও কয়েকটি পেরিস্কোপিক সেন্সরও দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল Xiaomi 12 Ultra স্মার্টফোনে থাকতে পারে কোয়াডএইচডি+ AMOLED ডিসপ্লে। শাওমির তরফে আগেই নিশ্চিত করা হয়েছে এই প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোনটি আসবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে। সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ৫১২ পর্যন্ত স্টোরেজ সহ বাজারে পা রাখতে পারে Xiaomi 12 Ultra। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হতে পারে ওয়্যার্ড ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥