Xiaomi 12 Ultra: শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন 120W ফাস্ট চার্জিংয়ের সাথে এই মাসে লঞ্চ হতে পারে

Avatar

Published on:

Xiaomi 12 Ultra বলে জল্পনায় থাকা শাওমির বহু-চর্চিত নয়া ফ্ল্যাগশিপ ফোন শীঘ্রই বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। সংস্থার তরফ থেকে এই নিয়ে আনুষ্ঠানিক ঘোষণার আগেই, হাই-এন্ড ডিভাইসটির ব্যাটারি ও চার্জিং সংক্রান্ত তথ্য অনলাইনে ছড়িয়ে পড়েছে। Xiaomi 12 Ultra হ্যান্ডসেটে ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে দাবি করা হয়েছে। আবার ২০২০-তে বাজারে আসা Xiaomi Mi 10 Ultra-র ন্যায় ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে আপকামিং Xiaomi 12 Ultra।

শাওমি ১২ আল্ট্রা ব্যাটারি ও চার্জিং স্পিড (Xiaomi 12 Ultra Battery and Charging Speed)

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে তথ্যগুলি শেয়ার করেছে। টিপস্টারের মতে, শাওমি ১২ আল্ট্রা (Xiaomi 12 Ultra)-র কোডনাম L1। এবং এতে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এটি ১২০ ওয়াট ওয়্যারড (তারযুক্ত) এবং ৫০ ওয়াট ওয়্যারলেস (তারবিহীন) চার্জিংয়ের সমর্থন নিয়ে আসবে।

উল্লেখ্য, Xiaomi 12 Ultra-র পূর্বসূরি 11 Ultra গত বছর ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ লঞ্চ হয়েছিল। আর বর্তমানে সংস্থার সবচেয়ে হাই-এন্ড মডেল, Xiaomi 12 Pro-এর ব্যাটারি ১২০ ওয়াট ওয়্যারড, ৫০ ওয়াট ওয়্যারলেস, এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং অফার করে। ফোন কতটা দ্রুত গতিতে চার্জ হতে পারে, সেই নিয়ে চীনা স্মার্টফোন প্রস্তুতকারীদের মধ্যে একে অন্যকে ছাপিয়ে যাওয়ার লড়াই সর্বজনবিদিত। Xiaomi 12 সিরিজের অতি আধুনিক হ্যান্ডসেট লঞ্চ করে শাওমি যে সে প্রতিযোগিতায় এগিয়ে থাকার লক্ষ্য স্থির করেছে, তা বলাই বাহুল্য।

ওই টিপস্টারের সূত্রেই আগে জানা গিয়েছিল যে, শাওমি ১২ আল্ট্রা স্যামসাং-এর কিউএইচডি ডিসপ্লের সঙ্গে আসতে পারে। এতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট ব্যবহার হতে পারে। মেইন ক্যামেরা হিসেবে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর থাকার সম্ভাবনা। শাওমি ঘোষণা না করলেও বিভিন্ন মহল থেকে পাওয়া খবর অনুযায়ী, চলতি মাসেই শাওমি ১২ আল্ট্রা আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥