Xiaomi 12S Pro আসছে Snapdragon 8 Gen 1+ ও Dimensity 9000 প্রসেসরের সাথে

Published on:

জনপ্রিয় স্মার্টফোন সংস্থা Xiaomi তাদের নতুন 12S সিরিজের স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে Xiaomi 12S এবং 12S Pro মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি জানা গেছে Xiaomi 12S Pro ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি Qualcomm-এর অঘোষিত Snapdragon 8 gen 1 Plus প্রসেসর সহ লঞ্চ হবে। আবার এখন একটি নতুন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, এই ডিভাইসটি MediaTek Dimensity 9000 চিপসেটের সাথেও আসবে। তবে প্রসেসর বাদে ফোনটির ফিচারগুলি একইরকম হবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi 12S Pro-এর একটি Dimensity 9000 সংস্করণও বাজারে আসছে

টেক সাইট শাওএমআইইউআই (Xiaomiui) তাদের একটি রিপোর্টে উল্লেখ করেছে, শাওমি বর্তমানে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর সহ শাওমি ১২এস প্রো-এর ওপর কাজ করছে এবং তারা এমআই (Mi) কোডে এই ডিভাইসটির অস্তিত্ব খুঁজে পেয়েছে। উল্লেখ্য, টেক সাইটটি প্রথমে আইএমইআই (IMEI) ডেটাবেসে 2207122MC মডেল নম্বর সহ ফোনটিকে স্পট করেছিল। এই মডেল নম্বর থেকে তারা আবিষ্কার করেছে যে, নতুন শাওমি ফোনটির কোডনেম “ডাউইমার” (dauimer)। গবেষণা করে জানা গেছে যে “ডাউইমার” হল শাওমি ১২এস প্রো-এর ডাইমেনসিটি ৯০০০ সংস্করণ।

প্রসঙ্গত এর আগে জানা গিয়েছিল শাওমির এই আসন্ন ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপসেট। তাই এখন এটা স্পষ্ট যে, শাওমি ১২এস প্রো দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে আসবে। এই স্মার্টফোনটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি, কিন্তু এমআই কোডে ফোনটির উপস্থিতি ইঙ্গিত দিচ্ছে যে, এই হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। ফোনের অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কেও কিছু নিশ্চিৎভাবে জানায়নি সংস্থা। তবে ইতিমধ্যেই কিছু রিপোর্ট এবং সূত্র মারফৎ আপকামিং শাওমি ১২এস প্রো-এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

শাওমি ১২এস প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi 12S Pro Expected Specifications)

শাওমি ১২এস প্রো ফোনে ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেল রেজোলিউশন এবং ৪০২ পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করবে বলে আশা করা হচ্ছে। ফটোগ্রাফির জন্য, স্মার্টফোনটির ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। ফোনের সামনে ভিডিও চ্যাট এবং সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 12S Pro সম্ভবত ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে পাওয়ার ডেলিভারি ৩.০ এবং কুইক চার্জ ৪+ ফিচারগুলিও সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। সফটওয়্যারের ক্ষেত্রে, এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়াও Xiaomi 12S Pro ফোনে অপটিক্যাল আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট (আন্ডার ডিসপ্লে, অপটিক্যাল), অ্যাক্সিলোমিটার, জাইরোস্কোপ এবং কম্পাস + ভার্চুয়াল প্রক্সিমিটি সেন্সিং-এর মতো সেন্সরগুলি অন্তর্ভুক্ত থাকবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥